বলিউড

অমিতাভ-রেখার যুগলবন্দী মেনে নিতে পারেননি জয়া, ঘটিয়েছিলেন এক “লজ্জাজনক” কাণ্ড!

জানেন, ঘনিষ্ঠ দৃশ্যে অমিতাভ-রেখার অভিনয় দেখে কী প্রতিক্রিয়া হয়েছিল বাংলার জয়র? রেখার সঙ্গে কী এমন ঘটিয়েছিলেন বাঙালির ‘ধন্যি মেয়ে’, যা আজও চর্চার শিরোনামে? জয়ার কীর্তির কারণেই আর জুটি বাঁধেননি ‘শাহেনশাহ’ এবং রেখা! আসল সত্যটা কী? দেখুন

সারি সারি রং বেরংয়ের টিউলিপ ফুলের মেলা, তারই মাঝে সকল প্রেমিক হৃদয়ের মনে তুফান তুলে ইতিহাস সৃষ্টি করে চলেছেন দুই তরুণ-তরুণী। গান ধরেছেন “Dekha ek khwab to ye silsile hue..” তাঁদের অন স্ক্রিন রোমান্স তখন ভারতীয় তরুণ প্রজন্মের প্রেমের পাথেয়। কারণ, স্ক্রিনে উপস্থিত সেই তরুণ তরুণী যে আর কেউ নন, তাঁরা হলেন অমিতাভ বচ্চন এবং রেখা। বলা বাহুল্য, তাঁরা স্ক্রিনে উপস্থিত হওয়া মাত্রই সৃষ্টি হত আলোড়ন! কিন্তু জানেন, তাঁদের জুটির এই সাফল্যই কাল হয়ে উঠল তাঁদের সম্পর্কের! আর এই বাঁধ সেধেছিলেন স্বয়ং অমিতাভ-ঘরনী জয়া বচ্চন।

“দো আনজনে” হয়ে প্রথম জুটিতে রুপোলি পর্দায় উপস্থিত হয়েছিলেন বলিউডের “শাহেনশাহ” এবং রেখা। কানাঘুষো শোনা যায়, এই ছবিতে অভিনয়ের পরেই তাঁদের মধ্যে বেড়েছিল সম্পর্কের গভীরতা। এরপর “গঙ্গা কি সৌগন্ধ” ছবির শুটিংয়ের সময়, সেটে উপস্থিত এক ব্যাক্তি রেখার প্রতি খারাপ আচরণ করেন। সেই সময় রেখার হয়ে প্রতিবাদে নামেন বিগ বি। এই ঘটনার পর থেকেই, তাঁদের সম্পর্ক নিয়ে জলঘোলা আরও বেশি করে শুরু হতে থাকে।

এক সাক্ষাৎকারে খোদ রেখা জানিয়েছিলেন, তিনি এবং অমিতাভ অভিনীত “মুকাদ্দর কা সিকান্দার” ছবিতে ছিল একটি ঘনিষ্ঠ দৃশ্য। সেই দৃশ্যটিতে স্বামী অমিতাভের সঙ্গে পরনারী রেখার এই রসায়ন মেনে নিতে পারেননি বাংলার “ধন্যি মেয়ে” জয়া ভাদুড়ী। রীতিমত কান্নাকাটি করে তিনি অমিতাভের সঙ্গে রেখার সম্পর্ককে ভাঙতে চেয়েছিলেন। স্ত্রীয়ের চোখের জলে গলে গেছিলেন স্বয়ং বিগ বি। শপথ নিয়েছিলেন, রেখার সঙ্গে যুগলবন্দী আর নয়।

আরও পড়ুন : একি কাণ্ড? মালদ্বীপ-লাক্ষাদ্বীপ নিয়ে বিতর্কের মাঝে গাঁজা হাতে মালদ্বীপ সফরে রাহুল!

কিন্তু সেই শপথ ভাঙেন খোদ ‘শাহেনশাহ’। জয়াকে রীতিমত গোপন করে, ‘বলরাম’ নামের একটি ছবিতে ফের রেখার সঙ্গে জুটি বাঁধেন অমিতাভ। রেখাও চেলেছিলেন এক মোক্ষম চাল। এই ছবি থেকে যাতে কোনও মতেই তাঁকে বাদ না দেওয়া হয় সেই জন্য তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন বিনা পারিশ্রমিকে অভিনয় করার।

কিন্তু শেষ রক্ষা হয়নি। একবার শুটিং ফ্লোরে আচমকা উপস্থিত হন অমিতাভ-ঘরনী। অমিতাভ এবং রেখাকে একান্তে বসে কথা বলতে দেখে শান্ত থাকতে পারেননি জয়া। সকলের সামনেই রেখাকে দিগ্বিদিক ভুলে চড় মারেন বড় পর্দার “মিলি”।
ঘটনার আকস্মিকতায় অন্যদের সঙ্গে বিস্মিত হয়ে ওঠেন অমিতাভও। কোনওদিক না ভেবে তৎক্ষণাৎ সেই স্থান ত্যাগ করেন তিনি।

তবে রেখা তাঁর এবং অমিতাভের সম্পর্ক নিয়ে বেশ অনেক জায়গাতেই কথা বলেছেন। এ কথাও জানিয়েছেন, জয়ার প্রতি তাঁর কোনও রাগ নেই। বরং জয়া যে করেছেন তা ভুল করেননি। এখনও জয়া, রেখার কাছে একজন প্রিয় মানুষ হয়েই থেকে গেছেন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh