বলিউড

‘ঋতুস্রাবের সময় ঝোপঝাড়ের পিছনে গিয়ে ন্যাপকিন বদলাতে হতো ‘! নাতনি নভ্যার সাথে কথোপকথনে উঠে এলো জয়া বচ্চনের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা

বলিউডের অন্যতম বর্ষীয়ান এবং অভিজ্ঞ অভিনেত্রী তিনি। দীর্ঘদিন ধরে একাধিক পরিচালকের সঙ্গে একাধিক সিনেমায় কাজ করতে দেখা গিয়েছে তাকে। তবে ঋতুস্রাবের সময় সেই সমস্ত সিনেমার কাজ করা কতটা কঠিন হয়ে উঠতো এবার সেই কথাই প্রকাশ্যে আনলেন বলিউড অভিনেত্রী তথা অভিনেতা অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন।

প্রসঙ্গত অমিতাভ বচ্চন এর নাতনি নভ্যা বিগত দু’বছর ধরে একটি পডকাস্ট চালাচ্ছেন যেখানে বিভিন্ন বিষয়ে আলোচনা করতে দেখা যায় তাকে উপস্থিত অতিথিদের সঙ্গে। তবে এবার তার শুরুতে উপস্থিত হতে দেখা গিয়েছিল অভিনেত্রী জয়া বচ্চন এবং তার মেয়ে শ্বেতাকে।

সেখানেই ঋতুস্রাব নিয়ে খোলাখুলি কথা বলেন তারা। সেখানেই নিজের অভিজ্ঞতা নিয়ে কথা বলতে গিয়ে অভিনেতা অমিতাভ বচ্চনের কন্যা শ্বেতা বচ্চন জানিয়েছেন নিজের ঋতুস্রাবের সময় সারাদিন শুয়ে থাকতে ইচ্ছে করত তার। পাশাপাশি প্রচুর পরিমাণে চকলেট এবং অন্যান্য খাবার খেতেন তিনি। তবে অভিনেত্রী জয়া বচ্চনের অভিজ্ঞতা একেবারেই অন্যরকম।

কারণ তিনি জানিয়েছেন বাইরে শুটিং থাকলে ভীষণ অসুবিধায় পড়তে হতো তাদের। কারণ ঝোপঝাড় কিংবা পাহাড়ের উপর আড়াল খুঁজে নিয়ে ঋতুস্রাবের স্যানিটারি ন্যাপকিন বদলাতে হতো মেয়েদের। পাশাপাশি তিনি জানিয়েছেন তিনি অত্যন্ত খুশি হয়েছেন যে এখন পরিস্থিতি অনেকটাই বদলে গেছে।

 

View this post on Instagram

 

A post shared by @ivmpodcasts

Back to top button