বলিউড

একজন সাধারন গ্রাফিক ডিজাইনার থেকে stand-up কমেডিয়ান হয়ে বর্তমানে তিনি কঙ্গনার লক আপ জিতে রাতারাতি স্টার মুনওয়ার ফারুকী, জেনে নিন তার আসল পরিচয়

কঙ্গনার লক আপ জিতে রাতারাতি স্টার মুনওয়ার ফারুকী

বর্তমানে রিয়েলিটি শো এর জগতে আসছে নতুন নতুন অনেক রিয়েলিটি শো। যা আমাদের তাক লাগিয়ে দিচ্ছে। দর্শকদের মনোরঞ্জন করতে এই রিয়েলিটি শো গুলির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এগুলোর মধ্যে নতুন একটি কঙ্গনা রানাউতের নতুন OTT শো লকআপ। অবশেষে কয়েকদিন আগেই লক আপের প্রথম সিজন শেষ হল। শেষদিন জয়ের হাসি হাসলেন মুনওয়ার ফারুকী। মনোয়ার হল পেশায় একজন stand-up কমেডিয়ান আর তার মজার মজার কথা শুনে মুহূর্তের মধ্যেই মন ভালো হয়ে যায়। আর তার এই হাসানোর কারণের জন্যই মানুষ তাকে এত ভালবাসেন। ১৯৯২ সালে জানুয়ারি মাসে গুজরাটের জুনাগড়ের একটি মুসলিম পরিবারে জন্ম হয়েছিল তার। তবে একবার গুজরাটের দাঙ্গার সময় তিনি তার পরিবারসহ মুম্বাইতে চলে আসেন। তার পারিবারিক আর্থিক অবস্থা একদম ভালো ছিল না যার ফলে মাত্র ১৭ বছর বয়স থেকেই তাকে কাজে নেমে পড়তে হয়।

ছোট বয়স থেকেই তিনি একটি মাটির দোকানে কাজ করতেন। তার পরে ২০ বছর বয়সে গ্রাফিক ডিজাইনার হিসেবে কাজ শুরু করে। এরপর ২০১৭ সালে নিজের দক্ষতার মাধ্যমেই OTT প্লাটফর্মে সুযোগ পান। এরপরেই নিজে stand-up কমেডি জন্য লোকের মুখে মুখে তার নাম ছড়িয়ে পড়ে তিনি জনপ্রিয়তা লাভ করেন। কিন্তু গত বছরই হিন্দু দেবদেবী নিয়ে হাসি ঠাট্টা করার কারণে -বিক্ষোভের মুখে পড়েছিলেন তিনি। ইন্দোর পুলিশ তাকে গ্রেফতার পর্যন্ত করেছিল এই ঘটনার জন্য। এর পরেই তার নাম দেশের কোনায় কোনায় আরো ছড়িয়ে পড়ে।

এরপর তার হাত থেকে পরপর বারোটি শো বেরিয়ে যায়। যার কারণে সোশ্যাল মিডিয়ায় হতাশ হয়ে তিনি স্ট্যান্ড আপ কমেডি ছাড়ার সিদ্ধান্ত নেন। কিন্তু ঠিক এরপরে একতা কাপুর প্রোডাকশন হাউজ থেকে তার কাছে লক আপ শো তে অংশগ্রহণ করার জন্য অফার যায়। আর সেখানে জয়ের শেষ হাসিটাও তিনি হাসেন। প্রতিযোগী হিসেবে সকলেই তাকে বেশ পছন্দ করত এছাড়াও মুনাওয়ার নিজে স্বীকার করেছেন যে তার মধ্যে একটি বিশেষ ব্যাপার রয়েছে যার জন্য মানুষ থাকে এত পছন্দ করে শুধুমাত্র কমেডির জন্য নয়। এছাড়াও শো তে মুনওয়ার নিজে স্বীকার করেন যে তিনি খুব অল্প বয়সে একটি ভুল করেছিলেন। খুব অল্প বয়সেই একজনের সঙ্গে তার বিয়ে হয়েছে এবং তার একটি সন্তানও রয়েছে যদিও দীর্ঘ দেড় মাস ধরে তিনি স্ত্রী থেকে আলাদা থাকেন। বিষয়টি এখনো অব্দি আদালত অব্দি পৌঁছেছে। তবে এই শো এর বিজয়ের মুকুট তার মাথায় ওঠায় তার ভক্তরা ভীষণ খুশি।

Back to top button