বলিউড

“কাশ্মীর ফাইলস কে অস্কার পুরস্কারের জন্য মনোনীত না করাই ভালো”, অনুরাগ কাশ্যপের মন্তব্যে ঘিরে আরো একবার বলিউডের উপর ক্ষোভ প্রকাশ করলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় থাকছেন জনপ্রিয় পরিচালক বিবেক অগ্নিহোত্রী। বেশিরভাগ সময় তাকে বলিউডকে নিশানা করে টুইট করতে দেখা যায়। আর তার সেই সমস্ত টুইটে উঠে আসে বলিউডের প্রতি তার ক্ষোভ রাগ। বলিউডের তিন খানের বিরুদ্ধে সব সময় তাকে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। এবারে তার ক্ষোভের নিশানা হলেন আরেক জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপ।

কিন্তু হঠাৎ কেন বিবেক অগ্নিহোত্রী নিশানা করলেন অনুরাগ কাশ্যপ কে? কিছুদিন আগে অনুরাগ মন্তব্য করেছিলেন যে এবারে অস্কারের জন্য ভারতের জনপ্রিয় ছবি আর আর আর কে মনোনীত করা উচিত। এস এস রাজমৌলির পরিচালিত তেলেগু ছবি আর আর আর এবার সারা ভারত জুড়ে বেশ ভালো জনপ্রিয়তা অর্জন করেছে। সারা ভারতবর্ষে জুড়েই দারুন ব্যবসা করেছে এই ছবি। সকল সিনেমা প্রেমীদের মন জয় করে নিতে সফল হয়েছে এই ছবি। তাই অনুরাগ কাশ্যপের মতে এবারে অস্কার পুরস্কার পাওয়ার প্রতিযোগিতায় আর আর আর ছবিটির থাকা উচিত।

তার সঙ্গে তিনি এই কথাটাও জুড়ে দিয়েছেন যে তিনি আশা করছেন দ্যা কাশ্মীর ফাইলসকে এই অস্কারে মনোনীত করা হবে না। ব্যাস এতেই রেগে গেছেন বিবেক অগ্নিহোত্রী। তার মতে তার ছবিও ভালো ব্যবসা করেছে। বেশ জনপ্রিয়তাও পেয়েছে দর্শকমহলে। তাহলে কেন মনোনীত করা হবে না তা কাশ্মীর ফাইলস কে? বিবেক অগ্নিহত্রীর দাবি, অসৎ এবং গণহত্যা অস্বীকারকারী বলিউডের লবি ফের দ্য কাশ্মীর ফাইলসের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে দিয়েছে। যাতে ছবিটা অস্কারে না যেতে পারে। আর বলিউডের এই লবিকে নেতৃত্ব দিচ্ছেন পরিচালক অনুরাগ কাশ্যপ।

এক সাক্ষাৎকারে অনুরাগ বলেন, “ভারতীয় দর্শক ‘আর আর আর’ যেভাবে দেখেছে, তার তুলনায় পাশ্চাত্যের দর্শকদের দৃষ্টিভঙ্গি আলাদা। আর তারা ভীষণ পছন্দ করেছেন ছবিটি। আর আর আর এতটাই প্রভাব ফেলেছে বলিউডে যে যদি ভারত থেকে এই ছবিটা মনোনীত হয় অস্কারের জন্য, তাহলে সেরা পাঁচের মধ্যে যাবেই যাবে।” আর তারপরেই তিনি সেই বিস্ফোরক মন্তব্য করেন। পরিচালক বলেন “আমি জানি না কোন ছবি বাছা হবে, তবে কাশ্মীর ফাইলস না হলেই ভাল”।

Back to top button