বলিউড

এক ফ্রেমে দোয়া আর প্রার্থনা! লতা মঙ্গেশকর এর শেষকৃত্যে শাহরুখের প্রার্থনায় ফুটে উঠল আসল ভারত, ছবিতে চোখ ভিজল নেটপাড়ার

গত রবিবার ছিল সকল ভারতবাসীর কাছে একটা শোকোস্তব্ধ দিন। কারণ সারা ভারতবর্ষ কে কাঁদিয়ে ‘কোকিল কণ্ঠী’ সুর সম্রাজ্ঞী লতামঙ্গেশকার চলে গেলেন না ফেরার দেশে। মা সরস্বতী যেন নিজের সঙ্গে করে নিয়ে গেলেন তাঁর প্রিয় শিষ্য কে। লতামঙ্গেশকারের মৃত্যুতে শোকস্তব্ধ সেলিব্রিটি থেকে শুরু করে আমজনতা প্রত্যেকে। রবিবার সকাল ৮টা ১২মিনিটে সকলকে কাঁদিয়ে তিনি চলে গেলেন সুরলোকে। রবিবার সন্ধ্যায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় মুম্বইয়ের শিবাজি পার্কে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। ঐদিন লতামঙ্গেশকার কে শেষ শ্রদ্ধা জানাতে পৌঁছে গিয়েছিলেন প্রধানমন্ত্রীসহ দেশের আরো অন্যান্য বড় বড় ব্যক্তিত্ব।

বলিউডের বড় বড় নায়ক নায়িকা গায়ক গায়িকা সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন সেদিন। লতামঙ্গেশকার কে শ্রদ্ধা জানাতে উপস্থিত হয়েছিলেন বলিউডের বাদশা শাহরুখ খান। দীর্ঘ বেশ কয়েক মাস পর তিনি আবারও জনসম্মুক্ষে এসেছেন। ছেলে মাদকদ্রব্য কাণ্ডে গ্রেফতার হওয়ার পর থেকে তিনি জনসমক্ষে আসেননি একবারও, এবারে প্রথমবারের জন্য তিনি ক্যামেরার সামনে ধরা দিলেন। ম্যানেজার পুনম দামানিয়ার সঙ্গে ‘সুরসম্রাজ্ঞী’কে শ্রদ্ধাজ্ঞলি দিলেন কিং খান। ঐদিন ফুল দিয়ে লতামঙ্গেশকারের পায়ে প্রণাম করে তাকে শ্রদ্ধার্ঘ্য জানান অভিনেতা। এরপর দুই হাত দিয়ে আল্লাহর কাছে লতামঙ্গেশকারের আত্মার শান্তি কামনা করেন। বর্তমানে এই ছবি সোশ্যাল মিডিয়ায় দারুন ভাইরাল হয়েছে। সবার মুখেই এক বুলি, ‘এটাই আমার দেশ, আমার ভারত’। এসআরকে ফ্যামেরা মুগ্ধ এই ভাইরাল ছবিতে। একজন লিখেছেন, ‘একটাই তো মন খান সাহাব, আর কতবার জিতবেন?’

উপস্থিত ছিলেন ক্রিকেট জগতের নক্ষত্র সচিন তেন্দুলকার। লতা মঙ্গেশকরের খুব কাছের একজন ছিলেন শচীন। শচীনের সঙ্গে লতার অনেক ভালো স্মৃতি রয়েছে লতা মঙ্গেশকর কে শচীন আই বলে ডাকতেন। আই শব্দের অর্থ মা শচীন লতামঙ্গেসকার কে আই বলেই সম্বোধন করতেন।

শনিবার রাতেই মাল্টি অর্গান ফেইলিউর হয় তাঁর। গত ২৮ দিন ধরে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন ‘কোকিলকন্ঠী’ লতা। করোনা এবং পরবর্তীতে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। সকলেই তার অসুস্থতার খবর পেয়ে প্রার্থনা করেছিল যাতে তিনি তাড়াতাড়ি সুস্থ হয়ে ঘরে ফিরলেন কিন্তু ভগবান এবারে আর কারোর প্রার্থনায় যেন শুনলেন না। লতার মুখাগ্নি করেন তার ভাই হৃদয়নাথ মঙ্গেশকর। শেষকৃত্যে উপস্থিত ছিলেন দুই বোন আশা ভোঁসলে এবং ঊষা মঙ্গেশকরও।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

Back to top button