বলিউড

বর্তমানে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির ছবিগুলোকে রিমেক ভার্সনে করে কাজ চালাচ্ছে বলিউড, একের পর এক রিমেক ভার্সন তৈরি হচ্ছে বলিউডে

বর্তমানে সারা দেশ জুড়ে শুধুমাত্র দক্ষিণী সিনেমার চর্চা চলছে। সিনেমাপ্রেমীদের প্রত্যেকেরই দক্ষিণ সিনেমার প্রতি ঝোঁক বাড়চ্ছে। যার ফলে একের পর এক মুখ থুবড়ে পড়ছে বলিউডের সিনেমাগুলি। সিনেমা হলগুলোতে দর্শক দক্ষিণী ছবি গুলি দেখার জন্য ভিড় বাড়ছে। বাহুবলী, বাহুবলী। ২, কেজিএফ, কেজিএফ চ্যাপটার টু, আরআরআর ইত্যাদি ছবিগুলি তারই প্রমাণ। কোটি-কোটি ব্যবসা করেছে এই ছবিগুলি সারা ভারতবর্ষে জুড়ে। এছাড়াও ভিন্ন ভিন্ন ভাষায় হলে মুক্তি পাওয়ার ফলে এই ছবিগুলি দেখার প্রতি ঝোঁক বাড়ছে সকলের। বর্তমানে বলিউড বায়োপিক এবং দক্ষিণের সিনেমা গুলির রিমেক বানানো নিয়ে ব্যস্ত। যার ফলে মুখ থুবড়ে পড়ছে বলিউডের একাংশ ছবি। হাজার চেষ্টা করেও এই দুরবস্থা থেকে বেরোতে পারছিনা কিছুতেই বলিউড।

এরকম অনেক ছবি রয়েছে যেগুলো দক্ষিণের সিনেমা রিমেক ভার্সন তৈরি করেছে বলিউড চলুন আজ সেই তালিকায় দেখে নেওয়া যাক –

১. মাস্টার : দক্ষিণ ভারতীয় ছবিতে অভিনয় করেছিল অভিনেতা থালাপতি বিজয়। আর এই ছবির রিমেক ভার্সন নিয়ে খুব শীঘ্রই আসতে চলেছে সালমান খান। চলচ্চিত্রটি একজন মাদকাসক্ত অধ্যাপককে নিয়ে, যাকে একটি বাচ্চাদের স্কুলে পাঠানো হয়। গল্পটি মোড় নেয় যখন সে দেখে একজন গ্যাংস্টার শিশুদের ব্যবহার করে অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য।

২. অ্যানিয়ন – এই ছবিতে হিন্দি রিমেক ভার্সনে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা রণবীর সিং। ছবিটি তামিল ইন্ডাস্ট্রির রিমেক ভার্শন। তামিল ছবির মুখ্য চরিত্রে ছিল বিক্রম এবং সাধা। ২০০৫ সালে প্রথম এই ছবি মুক্তি পায়। এটি একটি অ্যাকশন ড্রামা ফিল্ম যা মাল্টিপল পার্সোনালিটি ডিসঅর্ডারে আক্রান্ত একজন মানুষকে ঘিরে আবর্তিত হয়েছে।

৩. ধুরুভাঙ্গাল পদিনারু : ২০১৬ সালে প্রথম এই ছবি মুক্তি পায়। এই ছবির মুখ্য চরিত্রে ছিল রহমান। এই ছবিটি একটি দম্পতির কে নিয়ে যারা রহস্যজনকভাবে মারা যায়। মামলাটি পরিচালনার দায়িত্ব দেন ইন্সপেক্টর দীপক , যাকে মামলার তদন্তের সময় একটি পা হারাতে হয়। তার সাথে এই দুর্ঘটনা তার কেরিয়ার শেষের পথে। এই ছবি ব্লকবাস্টার হয়েছিল সেই সময়ে। আর হিন্দি ভাষায় এই ছবিতে অভিনয় করবেন অভিনেতা বরুণ ধাওয়ান। এছাড়াও রয়েছেন পরিনীতি চোপড়া এবং সাজিদ নাদিয়াদওয়ালা।

৪. সোয়াররাই পোত্রু : ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে বলিউড অভিনেতা পরেশ রাওয়াল ও ছিলেন। করোনা পরিস্থিতির কারণে এই ছবিটি অ্যামাজন প্রাইম এর মুক্তি পেয়েছিল। এই ছবিটি একটি গ্রামের ছেলেকে নিয়ে যে স্বপ্ন দেখে তার নিজের একটি বিমান সংস্থা গড়ে তোলার। আর এই ছবির হিন্দি রিমেক ভার্সনে অভিনয় করবেন অভিনেতা অক্ষয় কুমার এবং তার সাথে থাকবেন রাধিকা মদন।

৫. বিক্রম ভেধা : ইতিমধ্যেই এই ছবির শুটিং শুরু হয়ে গিয়েছে। এই ছবির হিন্দি ফিল্মে অভিনয় করছেন অভিনেতা হৃত্বিক রোশন এবং সাইফ আলি খান। দক্ষিণ ভারতীয় এই ছবিতে মূল ভূমিকায় ছিলেন আর মাধবন এবং বিজয় সেতুপতি। গল্পে পুলিশকর্মী ‘ বিক্রম’কে নিয়ে, যে ‘ভেধা’ -এর খোঁজে ঘুরে বেড়ায় । ভেধা পুলিশের কাছে আত্মসমর্পণ করে তার গল্প বলার পর, বিক্রম তার ভালো এবং মন্দের ধারণা পরিবর্তন করে।

৬. আঘাত : এই তেলেগু ছবিটির একটি পুলিশকে ঘিরেই তৈরি হয়েছে। একটি নিখোঁজ মেয়ের কেস সলভ করছিলেন ওই পুলিশ অফিসার। তাকে তার অস্থির অতীতের কথা মনে করিয়ে দেওয়া হয়, যা পরবর্তীতে তাকে বিপদে ফেলে। এই ছবি হিন্দি ভার্সন এর পুলিশের ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা রাজকুমার রাও।

৭. রাতাসন : ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি পরিচালনার দায়িত্বে ছিলেন রাম কুমার। এই ছবিটি তামিল ভাষাতে মুক্তি পেয়েছিল পরেই ছবি তেলেগু ভাষাতেও মুক্তি পায় ছবিটি একজন পুলিশ অফিসার কে ঘিরে যে একজন সিরিয়াল কিলারকে ধরতে চাইছে ছবিটিতে অভিনয় করেছেন ইতিমধ্যে অক্ষয় কুমারের সঙ্গে কথা বলা হয়েছে ছবিটি বক্স অফিসে প্রায় ৫০ কোটি আয় করেছিল।

৮. ক্যাথি : জনপ্রিয় দক্ষিণ ভারতে এই ছবিতে হিন্দি ভার্সন এ অভিনয় করবেন অভিনেতা অজয় দেবগন। গল্পে একজন প্রাক্তন বন্দীকে ঘিরে, যে জেল থেকে বেরিয়ে তার মেয়ের সাথে দেখা করার চেষ্টা করে। এরপর একজন জেলপরিদর্শক মাদক অভিযানের পরিকল্পনা করে তার প্রচেষ্টাতে বাধা দেয়।

৯. ভাগমতি : ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী অনুষ্কা শেট্টি। একটি ভুতুড়ে বাড়িতে বন্দী প্রাক্তন জেলা কালেক্টরকে ঘিরে এই ছবির গল্প। এই ছবির হিন্দি রিমেকে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার ও ভূমি পেডনেকার । একইসঙ্গে আরশাদ ওয়ারসিও এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে।

১০. আলা বৈকুণ্ঠপুরামলো : ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি মুখ্য চরিত্রে ছিলেন দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির সুপারস্টার আল্লু অর্জুন এবং পূজা হেগড়ে। ফিমেল ভার্সন এর প্রধান চরিত্রে থাকবেন কার্তিক আরিয়ান ছবিটির নাম হবে শাহজাদা। ছবিতে একটি ছেলেকে ঘিরে আবর্তিত হয় যে তার বাবার অবজ্ঞার শিকারে হয়ে বড় হয়।

Back to top button