বলিউড

মনে জোর রেখে হাসিমুখেই ক্যান্সারকে জয় করলেন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা

বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী হলেন মনীষা কৈরালা। এই সুন্দরী অভিনেত্রীর জীবনে একসময় কোপ বসিয়েছিলো মারণ রোগ ক্যানসার। বর্তমানে অবশ্য তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ৭ই নভেম্বর রবিবার ছিল জাতীয় ক্যানসার সচেতনতা দিবস। এদিন নিজের মারণ রোগ জয়ের কথা জানিয়ে সমস্ত ক্যানসার রোগীদের মনের জোর যুগিয়েছেন অভিনেত্রী।

সালটা ছিল ২০১২। হঠাৎ করেই ওভারিয়ান ক্যানসার ধরা পড়ে অভিনেত্রীর। তারপর থেকেই শুরু হয় তার কঠিন লড়াই। বেঁচে থাকার লড়াই। ২০১৫ সালে দীর্ঘ লড়াইয়ের পর নিজেকে ক্যানসারমুক্ত ঘোষণা করেছিলেন অভিনেত্রী মনীষা কৈরালা। তিনি চিকিৎসার জন্য দীর্ঘদিন আমেরিকায় ছিলেন। ২০১৮ সালে এক সাক্ষাৎকারে তিনি তার ক্যানসার জয়ের গল্প শুনিয়েছিলেন।

তিনি বলেছিলেন, সেই সময় মানুষ হিসেবে একেবারে বদলে গিয়েছিলেন তিনি। তিনি মুহূর্ত তৈরি করতে চাইতেন। ছোট ছোট জিনিসে আনন্দ খুঁজে নিতেন। ঘাসের উপর হাঁটা, বিছানায় বসে জানলা দিয়ে আকাশ, মেঘ, সূর্যোদয়, সূর্যাস্ত দেখা। এইসব তার মন ভাল রাখত সেইসময়ে। কারণ আগামিকাল তিনি বেঁচে থাকবেন কি না, সেটা তার জানা ছিল না। তাই সবসময় আনন্দে থাকার চেষ্টা করতেন।

৭ই নভেম্বর ক্যানসার সচেতনতা দিবসের দিন, ক্যানসার চিকিৎসার দিনগুলোর ছবি শেয়ার করে সকলের সাথে সেই লড়াই করার দিনগুলোর কথা ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। এরপরে তিনি সমস্ত ক্যানসার রোগীদের উদ্দেশ্যে বলেছেন, “আমি জানি, এই যাত্রা কঠিন। কিন্তু এও জানি, আপনারা তার থেকেও বেশি কঠিন। আপনাদের প্রতি আমার শ্রদ্ধা রইল।” এই কঠিন লড়াইয়ে দাঁতে দাঁত চেপে টিকে থাকার বার্তাই দিয়েছেন অভিনেত্রী।

Back to top button