বলিউড

‘বাবাকে সবাই ভুল বুঝেছে’! কিশোর কুমারের চার-চারটি বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন প্রথম সন্তান অমিত কুমার

কিশোর কুমার এই নামটা বাঙালি তথা গোটা বিশ্ববাসীর কাছে একটা ইমোশনের মত কাজ করে। অভিনয় হোক বা গান সব জায়গাতেই তিনি নিজের প্রতিভা দেখিয়েছেন। এখনো কিশোরকুমারের ভক্ত ছড়িয়ে রয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। কিশোর কুমারের ছেলে অমিত কুমার ও সঙ্গীত জগতে বেশ প্রতিষ্ঠা এবং জনপ্রিয় একটি নাম। কিছুদিন আগেই বাবাকে নিয়ে বেশ কিছু তথ্য ফাঁস করেন তিনি।

একসময় কিশোর কুমারের চারটি বিয়ে নিয়ে বেশ জোরালো সমালোচনা হয়েছিল। চার চারবার বিয়ের পিঁড়িতে বসেছিলেন কিশোরকুমার, তাই নিয়ে জোরদার সমালোচনা হয়েছিল দর্শকমহলে। কিশোর কুমারের প্রথম স্ত্রী রুমা গুহ ঠাকুরতা তাঁর সন্তান হলেন অমিত কুমার। ৭ বছর দাম্পত্য জীবন কাটানোর পর বিচ্ছেদ হয়ে যায় তাদের মধ্যে। এরপর মধুবালা দেবীকে বিয়ে করেন কিশোরকুমার তার সঙ্গে ন’বছর দাম্পত্য জীবন কেটেছে এরপর বিচ্ছেদ। তৃতীয় বার যোগিতা বালির সঙ্গে বিয়ে হয় সে অবশ্য মাত্র দু’বছর টিকে ছিল। তারপর লীনা চন্দ্রভারতকে বিয়ে করেন কিশোর কুমার। সম্প্রতি তার এই চারটি বিয়ে নিয়ে মুখ খুলেছেন তার পুত্র অমিত কুমার।

এক সাক্ষাৎকারে অমিত কুমার জানান এই বিষয় নিয়ে বাবাকে তিনি কোনো রকম কোনো প্রশ্ন করেননি কখনোই। কারণ এটিই তার বাবার ব্যক্তিগত মতামত। অমিত কুমার জানিয়েছেন “বাবা সবসময় একটা পরিবার চাইতেন। পারিবারিক মানুষ ছিলেন। কিন্তু ওঁকে ভুল বোঝা হয়েছে। যেদিন আমার বাবা মায়ের বিচ্ছেদ হয়, সেদিন উনি নিজের মরিস মাইনর গাড়িটা বাংলোতেই পুঁতে দিয়েছিলেন, যেটা প্রথম ছবি ‘আন্দোলন’ ছবির পর মায়ের সঙ্গে উনি কিনেছিলেন। এই ছিল কিশোর কুমার।”

শোনা যায় অমিত কুমারের মা রুমা গুহ ঠাকুরতা কে অভিনয় ছেড়ে সংসার করতে বলেছিলেন কিশোরকুমার। তাই জন্যই তাদের সংসার বেশিদিন টেকেনি। পরে অবশ্য রুমা গুহ ঠাকুরতা দ্বিতীয় বিয়ে করেন। কিন্তু কিশোর কুমারের সঙ্গে সঙ্গে ছিলেন লীনা চন্দ্রভারত।

Back to top button