বলিউড

নিজের ক্ষতির পরোয়া না করেও মানবিক অক্ষয়! ২০২২-এ চূড়ান্ত ভরাডুবি বলিউড খিলাড়ির, আর্থিক ক্ষতির মুখে দাড়িয়েও এক তরুণীর হার্ট ট্রান্সপ্লান্টের জন্য দিলেন ১৫ লক্ষ টাকা! মন জিতলেন সবার

২০২২ সালটা বলিউডে(Bollywood)র জন্য একেবারেই ভালো যায়নি। বিশেষ করে বলিউড খিলাড়ি অক্ষয় কুমারের(Akshay Kumar) জন্য। আর্থিক দিক থেকে বিরাট মন্দার শিকার হতে হয়েছিল তাকে। একটার পর একটা ছবি ফ্লপ। কিন্তু তারপরেও দর্শকদের নতুন নতুন ছবি উপহার দিয়ে গেছেন তিনি। তার বদলে ফিরতে হয়েছে তাকে খালি হাতে।

লক্ষ্মীর মুখ সেভাবে না দেখলেও এবার নিজেই ত্রাতা মধুসূদন হয়ে দাঁড়ালেন দিল্লির এক তরুণীর পাশে। তার হার্ট ট্রান্সপ্লান্টের জন্য প্রয়োজন ছিল ১৫ লক্ষ টাকা। সেই টাকা অনুদান দিয়েছেন স্বয়ং অক্ষয় কুমার।

জানা যাচ্ছে ওই তরুণীর নাম আয়ুষী শর্মা(Ayushi Sharma)। তার দাদু যোগেন্দ্র অরুণ জানিয়েছেন সম্রাট পৃথ্বীরাজ ছবি পরিচালক চন্দ্র প্রকাশ দ্বিবেদির কাছ থেকে এ ব্যাপারে জানতে পারেন অক্ষয়। তারপরেই তাদের সাহায্যের জন্য নিজে থেকেই ইচ্ছা প্রকাশ করেছেন অভিনেতা। পরিচালক সে কথা তরুনীর দাদুকে জানালে তিনি বলেন অর্থ সাহায্য নিতে তারা প্রস্তুত। কিন্তু অভিনেতার প্রতি তাদের কৃতজ্ঞতা জানানোর অধিকারটুকু যেন তাদের দেওয়া হয়।

আয়ুষীর ব্যাপারে তার দাদু জানান জন্মের পর থেকেই হার্টে সমস্যা ছিল তার নাতনির। ২৫ বছর বয়সে পা দিতেই চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করলে তারা জানান তার নাতনির হার্ট আর মাত্র ২৫ শতাংশ সক্রিয়। এই মুহূর্তে কোন ব্যবস্থা না করলে উপায় নেই তাদের কাছে।

কিন্তু হার্ট ট্রান্সপ্লান্টের মত বিপুল খরচের ভার কোথা থেকে পাবেন তারা? ঠিক সেই সময় অক্ষয় তাদের পাশে এসে দাঁড়ায়। মোট ১৫ লক্ষ টাকার অনুদান দিয়েছেন অভিনেতা। চিকিৎসার মোট খরচ হতে চলেছে ৫০ লক্ষ টাকা। তবে অভিনেতা জানিয়েছেন ভবিষ্যতে প্রয়োজন হলে আরো সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। আপাতত এখন তারা ডোনারের অপেক্ষায় রয়েছেন।

সঙ্গত বলিউড সুপারস্টারদের তালিকাতে একটা বড় সময় ধরে অক্ষয় নিজের জায়গা ধরে রেখেছেন। কমেডি, থ্রিলার, রোমান্স,রহস্য,বায়োপিক সবকিছুতেই অক্ষয় একাই একশ। অন্তত ছবির নির্মাতারা এমনটাই মনে করেন। কিন্তু বেশ কয়েকটি ছবি ফ্লপ হচ্ছে অক্ষয়ের। তার মাঝে এমন সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াই কুর্নিশ জানিয়েছেন তার অনুরাগীরা।

Back to top button