ভাইরাল

বিশ্বের দরবারে বাঙালি জাতির জয়জয়কার! সুদূর কোরিয়া দেশের মানুষের কন্ঠে বেজে উঠলো ‘আমি বাংলায় গান গাই’! নিঃসন্দেহে বাঙালির গর্বের দিন

বাংলা গান এবং বাঙালি শিল্প সত্তা নিয়ে বারবার বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে আমাদের এই বাংলা। গান ,কবিতা ,সাহিত্য চর্চা সবকিছুতেই যেমন পারদর্শী বাঙালি। ঠিক তেমনি বিভিন্ন দেশের ছড়িয়ে দিয়েছে তাদের গুণ। আর সেই গুনে মুগ্ধ সমগ্র বিশ্ব। প্রতিটা ক্ষেত্রে বাংলা ভাষা এবং বাংলা গান প্রশংসিত।

শুধু তাই নয়, বিশ্বের এমন বহু দেশ রয়েছে যারা বাংলা ভাষাকে স্বীকৃতি দিয়েছে। তবে আজ নিঃসন্দেহে বাঙালির এক গর্বের দিন। সুদূর কোরিয়া(Korea) থেকে ভেসে এলো এক বাংলা গান(Bengali So g)।

বাংলায় আমার বহু গান রয়েছে যা বাংলা ভাষাকে মর্যাদা দিয়েছে। বাংলা ভাষাকে ভালোবেসে তৈরি করা হয়েছে। তেমনি এক গান,’ আমি বাংলায় গান গাই’। ১৯৯৪ সালে তৈরি করা এই গানের গীতিকার ভারতীয় গায়ক এবং কবি প্রতুল মুখোপাধ্যায়। যার সুর দিয়েছিলেন তিনি নিজেই।

এবার সেই গান শোনা গেল কোরিয়ার মঞ্চে। এক জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড ‘ই সাং'(Korean Band) নিজেদের কন্ঠে গান গেয়ে শোনালো। আর সেই গানে মুগ্ধ প্রত্যেকটা বাঙালি। প্রবাসে বাংলা ভাষার এতো ভালোবাসা এবং মাহাত্ম্য দেখে গর্বে বুক ভরে গিয়েছে প্রত্যেকটা বাঙালির। এত স্পষ্ট উচ্চারণের সঙ্গে সেই ব্যান্ড এই গান গেয়েছে যাতে সোশ্যাল মিডিয়ায় প্রত্যেকেই প্রশংসা করেছে।

সম্প্রতি এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে রীতিমতো ভাইরাল। ‘আর টিভি এন্টারটেইনমেন্ট বিনোদন’ নামে একটি ফেসবুক পেজ থেকে এই ভিডিও আপলোড করা হয়েছে। এর মধ্যেই পাঁচ লক্ষের বেশি মানুষ এই ভিডিও দেখে ফেলেছেন। পাশাপাশি ২৫ হাজারের বেশি মানুষ ভিডিওটি পছন্দ করেছেন।

Back to top button