বলিউড

‘হয় মুসলিম হও, নয় হিন্দু, একসাথে দুটো ধর্ম কীভাবে পালন করবে? তোমার তো জাহান্নমে জায়গা হবে’ – মহা শিবরাত্রির পুণ্য তিথিতে দেবাদিদেবের পূজা করে কটাক্ষের শিকার সারা আলি খান

সারা আলি খান, বর্তমানে বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা সন্তানদের মধ্যে একজন হলেন সারা। তবে একটি বিষয় বলাবাহুল্য হবে না যে অন্যান্য তারকা সন্তানদের থেকে বেশ খানিকটা আলাদা সারা। পতৌদির নবাব সাইফ আলী খান তাঁর বাবা। তবে হিন্দু মা অমৃতা সিং এর কাছেই বেড়ে ওঠা সারা। সুতরাং ধর্মে মুসলিম হলেও হিন্দু ধর্মের প্রতি টান তাঁর আছে।

বিশেষত দেবাদিদেব মহাদেবের ভক্ত সারা। বলিউডে নিজের নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু করেছেন ‘কেদারনাথ’ ছবির হাত ধরে। কাশী বিশ্বনাথ ধাম, কামাখ‍্যা মন্দির, উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দির, কেদারনাথ সহ অন্যান্য বহু হিন্দু তীর্থক্ষেত্রে মাঝেমধ্যেই দেখতে পাওয়া যায় অভিনেত্রীকে। প্রত্যেক বছরের মতো এই বছরেও শিবরাত্রির পুজো করেছেন সারা। আবার সোশ্যাল মিডিয়ায় শিবরাত্রির শুভেচ্ছা জানালেন সকলকে।

এদিন শিব মন্দিরে তাঁর একাধিক ছবি পোস্ট করেছেন তিনি। সব জায়গাতেই খুবই স্নিগ্ধ ভাবে সালোয়ার কামিজে দেখা গেল তাঁকে। তবে এই পোস্টের পরেই সোশ্যাল মিডিয়ার কোট আন কোট কট্টরবাদীদের রোষের মুখে পড়তে হয় অভিনেত্রীকে। হিন্দু মুসলিম বিভেদ দেখা যায়। সারার ধর্ম নিয়ে প্রশ্ন ওঠে।

এক নেটিজেন লিখেছেন, ‘হয় মুসলিম হও, নয় হিন্দু, একসাথে দুটো ধর্ম কীভাবে পালন করবে?’ কেউ আবার লেখেন, ‘তোমার তো জাহান্নমে জায়গা হবে’। এক নেটিজেন লেখেন, ‘ইসলাম কখনও কাফিরদের ক্ষমা করে না’। একজন তাঁকে প্রশ্ন করেছেন, ‘তুমি কি মুসলিম হিসাবে নিজের পরিচয় দিতে লজ্জা পাও?’

যদিও স্যার আর এই পদক্ষেপে অনেকেই তাঁর প্রশংসা করেছেন। এর আগে কখনোই সারাকে কট্টরপন্থীদের বিরুদ্ধে মুখ খুলতে দেখতে পাওয়া যায়নি। এবারও অভিনেত্রী বরাবরের মতোই চুপ ছিলেন। প্রসঙ্গত আগামীতে আমরা স্যার আগে দেখতে পাবো বিক্রান্ত মেসির বিপরীতে ‘গ্যাসলাইট’ ছবিতে। জানা যাচ্ছে ভিকি কৌশলের সাথেও একটি ছবিতে ইতিমধ্যেই কাজ করছেন সারা। এছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে ‘ইয়ে ওয়াতান’, ‘মেরে ওয়াতান’-এর মতো ছবি।

 

View this post on Instagram

 

A post shared by Sara Ali Khan (@saraalikhan95)

Back to top button

Ad Blocker Detected!

Refresh