বলিউড

জয়া বচ্চনও কেড়ে নিতেন অন্যান্য অভিনেত্রীদের থেকে তাঁদের ছবি, এমনটাই অভিযোগ করলেন অভিনেত্রী মৌসুমী চট্টোপাধ্যায়, জানুন কোন ছবি হাতছাড়া হয়েছিল তাঁর!

বলিউড কিংবা টলিউড সব জায়গাতেই প্রভাবশালী অভিনেতা, অভিনেত্রীরা অন্যান্য অভিনেতা অভিনেত্রীদের থেকে একপ্রকার কেড়ে নিয়েছেন ছবি। এমন অনেক অভিযোগই শোনা যায় ঘটনার ১০-২০ বছর পরে। নিজের প্রভাব খাটিয়ে প্রযোজক পরিচালকদের সাথে কথা বলে বাদ গেছে অনেকেই। তবে এইসমস্ত অভিযোগের পক্ষে কিংবা বিপক্ষে কখনোই প্রমাণ পাওয়া যায় না, তবে তাঁদের দাবি আমরা আপনাদের সামনে অনায়াসে তুলে ধরতে পারি, বিচার করুন আপনারাই।

অভিনেত্রী মৌসুমী চট্টোপাধ্যায় অভিযোগ করেছেন ১৯৭২ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘কৌশিস’, যার মুখ্য ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়েছিলেন তিনি। তবে গুলজার পরিচালিত এই ছবিতে অভিনয় করার ইচ্ছা ছিল জয়া ভাদুড়ির। তবে রোল পেলেন সদ্য মা হওয়া মৌসুমী চট্টোপাধ্যায়। অন্তঃসত্ত্বা মৌসুমী বাচ্চা ডেলিভারির কয়েক মাস বাদেই এই ছবির মাধ্যমে কামব্যাক করতে চেয়েছিলেন আবার। শুটিং-ও শুরু হয়ে গিয়েছিল, জানালেন টানা তিনদিন শুটিং হয়েছিল ছবির। কিন্তু তখন তিনি একটি জিনিস লক্ষ্য করেছিলেন যে জয়ার সেক্রেটারী ওই তিন দিন ঘন ঘন আসছিল সেটে।

প্রথমে কিছু বুঝতে না পারলেও পরে বুঝতে বেশি সময় নেননি মৌসুমী। তিন দিন পর গুলজার সাহেব তাঁর কাছে এসে জানান আগামীকাল থেকে একটু রাত অবধি শুটিংয়ে সময় দিতে হবে। ছবির শুটিং তাড়াতাড়ি শেষ করার জন্য অনেক পরিচালকরাই অভিনেতা অভিনেত্রীদের দিয়ে ডবল শিফটে কাজ করান। তবে এই কথায় রাজি হননি মৌসুমী। তিনি জানান সদ্য তিনি তাঁর সন্তানের জন্ম দিয়েছেন, এমতাবস্থায় তাঁকে সময়ের মধ্যে বাড়ি ফিরতেই হবে। মৌসুমীর এই জবাব ভালোভাবে নেননি গুলজার, তিনি নাকি বলেন, “বহু নায়িকা লাইন দিয়ে আছে এই জায়গাটা পাওয়ার জন্য”।

একথা শুনে নিজেকে সামলে উঠতে না পেরে মৌসুমীও জানিয়ে দেন, “তাহলে ওদেরকেই নিন”। সঙ্গে সঙ্গে সেখানে তাঁকে জানিয়ে দেওয়া হয় এমনটাই হবে। এরপর এই ছবিতে মৌসুমীর চরিত্রের বদলি হয়ে আসেন জয়া ভাদুড়ি। ছবিটি পরে একাধিক ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছে। পেয়েছে সেরা পরিচালক, সেরা চিত্রনাট্যের পুরষ্কার, এমনকি হয়েছিল সেরা ছবিও।

তবে এই ঘটনা নিয়ে কোনো আফসোস নেই তাঁর। নিজের ব্যক্তিগত জীবনের ক্ষতি কখনোই মৌসুমী করতে চাননি তাঁর পেশাগত জীবনের জন্যে। ছবি বাদ দিয়ে নিজের সন্তানকে গুরুত্ব দেওয়াই শ্রেষ্ঠ বলে মনে হয়েছিল তাঁর। বর্তমানে তেমন কাজ না করলেও তাঁর সাম্প্রতিকতম কাজের মধ্যে পড়ে অপর্ণা সেন পরিচালিত ‘গয়নার বাক্স’ এবং সুজিত সরকারের ‘পিকু’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh