বলিউড

স্নিগ্ধজিৎ এর গানে মুগ্ধ হয়ে গেলেন পঞ্চাশ দশকের অভিনেত্রী আশা পারেখ, প্রশংসায় ভরিয়ে দিলেন স্নিগ্ধজিৎ কে, বাংলার ছেলের গানে মুগ্ধ আশা পারেখ

আজ থেকে ৫ দশক আগে বলিউডের জনপ্রিয় সুপারহিট ছবি ‘কাটি পতঙ্গ’ ছবিতে আশা পারেখের জন্য গান গেয়েছিলেন ‘ইয়ে শাম মস্তানি’ গানটি গেয়েছিলেন কিশোর কুমার। আর সেই গানের সঙ্গে ঠোঁট মিলিয়েছিলেন রাজেশ খান্না। ১৯৭১ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। শনিবার সেই গান যেন আবারো জীবন্ত হয়ে উঠল সারেগামাপা খ্যাত স্নিগ্ধজিৎ এর গলায়। পঞ্চাশের দশকের জনপ্রিয় অভিনেত্রী আশা পারখের সামনেই তার ছবির গান গেয়ে শোনালেন স্নিগ্ধজিৎ। হিন্দি রিয়েলিটি-শো এর জনপ্রিয় রিয়েলিটি শো হলো সারেগামাপা সেখানেই বাংলার হয়ে গান গাইতে গিয়েছে স্নিগ্ধজিৎ তার গানের প্রতিভায় মুগ্ধ হয়েছে বলিউডের তাবড় তাবড় ব্যক্তিত্ব।

‘ইয়ে শাম মস্তানি’র পাশাপাশি এদিন শাম্মি কাপুর ও আশা পারেখ জুটির ‘আজা আজা মেয় হুঁ প্যায়ার তেরা’ গানটিও গেয়ে শোনান স্নিগ্ধজিৎ। দুটি একেবারে ভিন্ন ধরনের গান একসঙ্গে নির্ভুলভাবে গিয়ে সকলের মন জয় করেছে স্নিগ্ধজিৎ। প্রত্যেকেই স্নিগ্ধজিৎ এর গলায় অসাধারণ গানটি শুনে মুগ্ধ হয়েছেন। পাশাপাশি শংকর মহাদেবনের কাছ থেকে স্নিগ্ধজিৎ প্রাণভরা আশীর্বাদ পেয়েছে এবং একটি জাদু কি ঝাপ্পি পেয়েছে। এছাড়াও আশা পারখের কাছ থেকে পাওয়া প্রশংসা স্নিগ্ধজিৎ এর জীবনের অন্যতম একটি বড় পাওনা।

ঐদিন মঞ্চে অভিনেত্রী স্নিগ্ধজিৎ কে বলেন “প্রথমেই বলব জিনতজি যবে থেকে এই টুপি দিয়েছে… সেটার পর থেকেই তুমি একটু বেশি ভালো গাইছো, আমি দেখছি। তোমার নামের পাশেই জিত রয়েছে। আমি তো দেখছি ফাইনালে ওই ট্রফির খুব কাছাকাছি তুমি পৌঁছাচ্ছো।”

সারেগামাপার মঞ্চে স্নিগ্ধজিৎ অন্যতম জনপ্রিয় প্রতিযোগি। তার গানে মুগ্ধ প্রত্যেকে। অডিশনের প্রথম দিন থেকে দর্শকদের মনে জায়গা করে নিয়েছে সে প্রতিদিনই নিজের গানের মাধ্যমে দর্শকদের নতুন ভাবে চমকে দেয় স্নিগ্ধজিৎ। তার একমাত্র লক্ষ্য সারেগামাপার ওই ট্রফি তাই সমস্ত মনোযোগ এবং নিষ্ঠার সঙ্গে সে গানের চর্চা করে যায় দিন রাত।

Back to top button