বাংলা সিরিয়াল

কেন হঠাৎই মিঠাই হারাল তার জায়গা? TRP তালিকায় কেনই বা এলো এই বিরাট পরিবর্তন? জেনে নিন মিঠাইয়ের মুখ থুবড়ে পড়ার বিশেষ কয়েকটি কারণ

যতদিন এগোচ্ছে চ্যানেলে চ্যানেলে ধারাবাহিকগুলোর মধ্যে প্রতিযোগিতা বাড়ছে। কে টিআরপি তালিকায় কে কত বেশি পয়েন্ট নিয়ে এগিয়ে থাকবে কোন ধারাবাহিকগুলো সপ্তাহের সেরা দশের জায়গা করে নেবে সেই নিয়ে চলছে সর্বক্ষণ প্রতিদ্বন্দ্বীতা। আর প্রতি সপ্তাহে বৃহস্পতিবার করে এই টিআরপি তালিকা প্রকাশ হয়। কোন ধারাবাহিক কত পয়েন্ট পেলে কত নম্বর স্থানে জায়গা দখল করে নিল সেটি দেখার দিন। দর্শকরাও অপেক্ষা করে তাকে দেখার জন্য তাদের প্রিয় ধারাবাহিক গুলি কে কত নম্বর স্থান অধিকার করেছে সেটি দেখার জন্য মুখিয়ে থাকেন। তবে এই সপ্তাহের টিআরপি তালিকা দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা।

দীর্ঘ ৪৭ সপ্তাহ ধরে টিআরপি তালিকার প্রথম স্থানটি দখল করে রেখেছিল যে ধারাবাহিক নেমে গেল পঞ্চম স্থানে। বুঝতেই পারছেন কোন ধারাবাহিকের কথা বলা হচ্ছে এখানে। হ্যাঁ এতদিনে জি বাংলার মিঠাই ধারাবাহিক রাজত্ব চালিয়েছিল টিআরপি তালিকায়। তবে বর্তমানে তার প্রতিযোগী হয়ে আসলো স্টার জলসার গাঁটছড়া ধারাবাহিক। এ সপ্তাহের টিআরপি তালিকায় গাঁটছড়া ধারাবাহিক ১০.১ পয়েন্ট পেয়ে শীর্ষস্থান দখল করে নিল। মিঠাইয়ের থেকে ছিনিয়ে নিল সেরা ধারাবাহিকের মুকুট। আর মিঠাই ৯.২ পয়েন্ট নিয়ে চলে গেল একেবারে পঞ্চম স্থানে। মিঠাই এর এই হঠাৎ মুখ থুবড়ে পড়ার বিভিন্ন কারণ উঠে এসেছে।

প্রথমত মিঠাই ধারাবাহিকে প্রতিটি পর্বেই গল্পের থেকে বেশি নাচ-গান ইত্যাদি দেখানো হয়। যার কারণে ধারাবাহিক প্রেমীদের উৎসাহ কমে যাচ্ছে দিনে দিনে এবং অন্য আরেকটি কারণ হিসেবে দেখা যেতে পারে ধারাবাহিকের পরিচালক পরিবর্তন হয়েছে। এতদিন এই ধারাবাহিক পরিচালনা করতেন পরিচালক রাজেন্দ্র প্রসাদ দাস কিন্তু বর্তমানে তিনি পিলু ধারাবাহিকে ব্যস্ত তাই মিঠাই ধারাবাহিকের হাত ধরেছে রূপক দে। এছাড়াও ধারাবাহিকে একাধিক চরিত্রের অনুপস্থিতি যা দর্শকের চোখে পড়ছে যেমন ধারাবাহিকে নিপার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী ঐন্দ্রিলা সাহা। দর্শক ঐন্দ্রিলাকে দারুণভাবে মিস করছে। এছাড়াও মোদক পরিবারের ঠাম্মা কেও দেখা যাচ্ছে না বেশ কয়েকদিন ধরে। মিঠাই ধারাবাহিকের অন্যতম পজিটিভ দিক ছিল এই ধারাবাহিকের প্রতিটি চরিত্র। প্রতিটি চরিত্রের সঙ্গে দর্শক স্বাভাবিক জীবনযাপন মিলাতে পারেন কিন্তু ধারাবাহিকে চরিত্রগুলো অনুপস্থিত থাকায় দর্শক একেবারে উপভোগ করছেন এই ধারাবাহিক।

এছাড়াও বিভিন্ন পর্বগুলি তাড়াতাড়ি শেষ করে দেওয়ার জন্য তাড়াহুড়ো করা হচ্ছে বলে ধারণা দর্শকদের। যেমন মিঠাইয়ের মা মারা যাবার পর থেকে একদিনের মাথাতেই মিঠাই কে আবার হাসিখুশি প্রাণোচ্ছল দেখা গিয়েছে। দর্শকরা দাবি জানিয়েছেন এত তাড়াতাড়ি কি করে নিজের মায়ের মৃত্যু শোক ভুলে গেল সে। এছাড়া স্টার জলসা ধারাবাহিক গুলির সময় পরিবর্তন হয়েছে। মিঠাইয়ের আরেক প্রতিদ্বন্দ্বি ধারাবাহিক ধূলোকণা দেখানো হচ্ছে ঠিক রাত আটটায় যার কারণে দর্শকরা মিঠাই ছেড়ে অনেকেই ধূলোকণা দেখছেন। এই সমস্ত কারণগুলোর জন্যই মূলত মিঠাই মুখ থুবরে পড়েছে টিআরপি তালিকা।

Back to top button