বলিউড

কন বানেগা ক্রোড়পতির মঞ্চে ১২ লক্ষ টাকার প্রশ্নের উত্তর না দিতে পারায় মঞ্চ ছেড়ে বিদায় নিলেন কলকাতার শিশু বিশেষজ্ঞ মহিলা চিকিৎসক

সোমবার ‘কন বানেগা ক্রোড়পতি’ গেমস উপস্থিত হয়েছিলেন কলকাতাবাসী একজন মহিলা ডাক্তার। নাম তার সঞ্চালি চক্রবর্তী। সোমবার নগদ ছয় লক্ষ টাকা জেতার পরে ওই মহিলা চিকিৎসক কে গেম শো ছেড়ে বেরিয়ে যেতে হয়। ১২ লক্ষ টাকার প্রশ্নের উত্তর দিতে না পারায় তিনি গেম ছেড়ে চলে যান।

কন বানেগা ক্রোড়পতি গেম শো এর সঞ্চালকের ভূমিকায় আমরা বরাবর বলিউডের বিগ বি অর্থাৎ অমিতাভ বচ্চন কে দেখে এসেছি। অমিতাভ বচ্চনের উল্টোদিকেই হট সিটে বসেছিলেন কলকাতার সঞ্চালী চক্রবর্তী। তিনি কলকাতার একটি সরকারি হাসপাতালের শিশু বিশেষজ্ঞ।

শো তে তিনি জানান শিশুর শারীরিক, আচরণগত এবং মানসিক বিকাশ নিশ্চিত করা তার কাজ। সঞ্চালি শোতে ভাল খেলেছিলেন এবং তিনি বিনোদন থেকে পুরাণ পর্যন্ত বিভিন্ন ক্ষেত্র সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছিলেন। তবে, তিনি ১২ তম প্রশ্নের উত্তর সম্পর্কে নিশ্চিত ছিলেন না এবং ঝুঁকি নিতে চাননি। অতএব, তিনি গেম শোটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

তার প্রশ্ন ছিল ‘কোন সালে প্রথমবার কোন প্রথম মহিলা কে নোবেল পুরস্কার দেওয়া হয়?’ এই প্রশ্নের অপশনগুলি ছিল A-১৯০৩, B- ১৮০৫, C- ১৯১০, D- ১৯১১
এবং এর সঠিক উত্তর ছিল অপশন A) ১৯০৩ সাল।
১৯০৩ সালে প্রথমবার পিয়েরে কুরি এবং মেরি কুরি রোডিও কার্যকলাপ আবিষ্কারের জন্য নোবেল পুরস্কার পান।

অমিতাভ বচ্চনের ডেবিউ ছবি সম্পর্কিত প্রশ্নের উত্তর দিয়ে ৬ লক্ষ ৪০ হাজার টাকা জেতেন তিনি। যদিও এই প্রশ্নের উত্তর জানতেন না সঞ্চালি। তাই তিনি বিশেষজ্ঞ কে জিজ্ঞাসা করুন এই অপশনটি ব্যবহার করেন এবং প্রশ্নের উত্তর দিয়ে পুরস্কার জেতেন।

Back to top button