অনেকক্ষণ ধরে অনলাইন ক্লাসের জন্য এবার নালিশ জমা পরল প্রধানমন্ত্রীর কাছে। দেখে নিন ৬ বছরের এই খুদের কাণ্ডকারখানা।

করোনা পরিস্থিতির জন্য আমরা এখন সকলেই প্রায় গৃহবন্দী। সমস্ত কাজী হচ্ছে অনলাইনে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের লেখাপড়াও চলছে অনলাইনেই।

রেহাই পাচ্ছে না ছোট ছোট বাচ্চারাও। ঘন্টার পর ঘন্টা অনলাইন ক্লাস করে বিরক্ত হয়ে এক খুদে এবার সোজা নালিশ ঠুকে দিলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে তেমনি দেখা যাচ্ছে।

সোশ্যাল মিডিয়া আমরা মোটামুটি সবাই ব্যবহার করি। আর এই সোশ্যাল মিডিয়াতেই প্রতিদিন হাজার হাজার ভিডিও ভাইরাল হচ্ছে। তার মধ্যেই এমন কিছু ভিডিও থাকে যা আমাদের মন ভালো করে দেয়। তেমনি এক ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে যা দেখে হাসছে গোটা নেট দুনিয়া।

বর্তমানে সমস্ত ছোট ছোট বাচ্চাদেরই তাদের স্কুল করতে হচ্ছে অনলাইনেই। এতে তারা বিরক্তই হচ্ছে বটে। সম্প্রতি কাশ্মীরের ৬ বছরের একটি মেয়ে অনলাইন ক্লাস এবং তার হোমওয়ার্কের চাপে বিরক্ত হয়ে সোজা নালিশ করল দেশের প্রধানমন্ত্রীকে।

তাকে সকাল ১০ টা থেকে ২টো পর্যন্ত ক্লাস করতে হয়। একটার পর একটা ক্লাস হতে থাকে। ইংরাজি, উর্দু, অঙ্ক, ইভিএস সব ক্লাসই পর পর তাকে করতে হয়।

আর প্রত্যেক ক্লাস থেকেই অনেক হোমওয়ার্ক যা তাকে করতে হয়। বাচ্চাদের উপর কেন এত চাপ? এই প্রশ্নই প্রধানমন্ত্রীর কাছে রেখেছে এই ৬ বছরের খুদে। টুইটারে ঔরঙ্গজেব নাসির উদ্দিন শেয়ার করেছেন এই ভিডিওটি। এই ভিডিওটি দেখে হেসে কুটোপুটি খাচ্ছে গোটা নেট দুনিয়া।