ব্যবসা ও বাণিজ্য

এই পুরানো বিশেষ ২ টাকার কয়েন আপনার কাছে থাকলে মিলতে পারে ৫ লাখ টাকা! দারুন সুযোগ

এমন অনেকেই আছেন যারা পুরানো টাকা কিংবা কয়েন জমিয়ে রাখেন। বরাবরই বাজারে এই সমস্ত পুরানো টাকা-পয়সার প্রচুর মূল্য রয়েছে। পুরানো এক বিশেষ ধরনের ২ টাকা যদি কারোর কাছে থাকে তাহলে সে সেটি বিক্রি করে তাহলে সে পেয়ে যেতে ৫ লক্ষ টাকা। কিভাবে বিক্রি করবেন এবং কোথায় বিক্রি করবেন জেনে নিন।

যে বিশেষ ধরনের দু’টাকার কয়েনটি বিক্রি করে যে কোন ব্যক্তি ৫ লক্ষ টাকা পেতে পারেন সেই বিশেষ দু’টাকার কয়েনটি ১৯৯৪ সালে বাজারে আনা হয়েছিল। যেটি বিক্রি করে পাওয়া যেতে পারে লক্ষ লক্ষ টাকা। যদি বর্তমানে কোনও ব্যক্তির সংগ্রহে এই বিশেষ কয়েন বা বিরল কয়েন থাকে তবে তিনি অনলাইনে এই কয়েনটি বিক্রির জন্য বিজ্ঞাপন দিতে পারেন। কিভাবে দেবেন সেটাই এখন জানার।

অনলাইনে অর্থাৎ কুইকারে এই ধরনের পুরনো কয়েন বিক্রি করার জন্য বিজ্ঞাপন দিতে পারেন যে কোন মানুষ। কুইকারের ওয়েবসাইটে রেজিস্টার করে লগ-ইন হতে হবে এবং নিজের কাছে যে কয়েনটি রয়েছে সেটি লিস্টিং করতে হয়। এরপর ঐ কয়েনটির ছবি তুলে তা ওয়েবসাইটে আপলোড করতে হবে। যে ব্যক্তি কোনো কয়েন আপলোড করবেন বিক্রির জন্য তাকে তার সঙ্গে দিতে হবে নিজের যোগাযোগ নম্বর, মেইল আই-ডি ইত্যাদি। যারা কোনো নির্দিষ্ট গ্রাহকের পুরানো ওই নির্দিষ্ট দু’টাকার কয়েন কিনতে আগ্রহী থাকবেন তারা সরাসরি যোগাযোগ করে নেবেন ঐ বিক্রেতার সঙ্গে।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সম্প্রতি পুরনো নোট এবং পুরনো কয়েনের অনলাইনে বিক্রির ক্ষেত্রে সতর্কতা জারি করেছে। রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছ আর বি আই-এর নাম ও লোগো ব্যবহার করছে অনেকে প্রতারণা করছে সাধারণ মানুষের সঙ্গে। সে ক্ষেত্রে ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে আর বি আই কোনো রকম কোনো লেনদেনের সঙ্গে যুক্ত নয়।

Back to top button