ব্যবসা ও বাণিজ্য

১ কোটি টাকার গাড়ির রং! ১৪ কোটি টাকা দিয়ে বিশ্বের সবথেকে দামি গাড়ি কিনে নিলেন ভারতের অন্যতম ধনী ব্যক্তি মুকেশ আম্বানি

ভারত তথা সারা বিশ্বের ধনী ব্যক্তিদের মধ্যে অন্যতম একজন হলেন মুকেশ আম্বানি। ভারতের সেরা ১০ জন ধনী ব্যক্তিদের মধ্যে মুকেশ আম্বানির নামও রয়েছে। আর মুকেশ আম্বানির এই খ্যাতি পরিচয়ের কারণে তার পরিবারের বাকি সদস্যরাও বেশ জনপ্রিয় সমাজে। ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল’, রিলায়েন্স ফাউন্ডেশন, সহ রিলায়েন্সের একাধিক দায়ভার একা হাতে দক্ষভাবে সামলান তিনি। এছাড়াও বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকা ১২ নম্বর স্থানে রয়েছে আম্বানির পরিবার। বর্তমানে তাদের মোট সম্পত্তির পরিমাণ ৮২.৯ বিলিয়ন। ১৯৮৫ সালে নিতা আম্বানির সাথে বিয়ে হয় মুকেশ আম্বানির। বর্তমানে তিন সন্তানের বাবা-মা তাঁরা। আকাশ, ঈশা ও অনন্ত।

অন্যান্য বিলাসবহুল জিনিসের পাশাপাশি মুকেশ আম্বানির গাড়ির শখ রয়েছে হামেশাই তিনি বিভিন্ন নতুন মডেলের গাড়ি কিনে ফেলেন সম্প্রতি আবারো একটি নতুন মডেলের গাড়ি আসতেই মুকেশ আম্বানি তা কিনে নিলেন। নতুন কাস্টমাইজড Rolls Royce Cullinan এই গাড়ি নিয়ে চারদিকে চর্চা এখন তুঙ্গে। সম্প্রতি এই গাড়ি কিনলেন আম্বানি। গাড়িটি কেনার পর নিজের মনের মত করে গাড়িটি সাজিয়ে তুলেছেন মুকেশ আম্বানি গাড়িটি কাস্টমাইজ করার জন্য গাড়ির মূল্য তার থেকে দ্বিগুণ খরচ হয়েছে আম্বানির এমনিতে ভারতীয় বাজার মূল্যে এই গাড়িটির দাম হল ৬.৮ কোটি টাকা।

মুকেশ আম্বানির গাড়িটি খুব সহজেই নজর কেড়েছে সকলের। টাসকান সান রংয়ের গাড়িটি নজর কাড়ছে। গাড়িটি রং করতে মোট খরচ হয়েছে ১কোটি টাকা। এছাড়াও VIP নম্বরের জন্য RTO অফিসে ৪ লক্ষ টাকা খরচ হয়েছে। ট্রান্সপোর্ট কমিশনারের কাছ থেকে লিখিত অনুমতি নিয়ে চালু করা হয়েছে। এরপর রেজিস্ট্রেশনের খরচ বেড়ে গিয়েছে তিনগুণ। নম্বর রেজিস্ট্রেশনের জন্য খরচ হয়েছে ১২ লক্ষ টাকা!

আম্বানির এই গাড়ির রেজিস্ট্রেশন বৈধ থাকবে ২০৩৭ সালের জানুয়ারি মাস পর্যন্ত। গাড়ির সুরক্ষার জন্য অতিরিক্ত খরচ হয়েছে ৪০ হাজার টাকা। মোট হিসেব করলে দেখা যায় গাড়িটি পেতে সর্বমোট ১৩.১৪ কোটি টাকা খরচ হয়েছে। এটিই এই দেশের সবথেকে দামি গাড়ি বলে বিভিন্ন সংবাদমাধ্যমে জানা গিয়েছে।

Back to top button