ব্যবসা ও বাণিজ্য

কোটিপতি মুকেশ আম্বানি কে বিয়ে করার আগে নিজের হাত খরচ চালানোর জন্য ৮০০ টাকার বিনিময়ে ছাত্র-ছাত্রীদের পড়াতেন নীতা আম্বানি

বর্তমানে আমাদের দেশের ধনী ব্যক্তিদের মধ্যে মুকেশ আম্বানি সেরা দশের তালিকায় রয়েছেন। আর তার সঙ্গে রয়েছেন তার স্ত্রী নিতা আম্বানি। মুকেশ আম্বানির পাশাপাশি নিতা আম্বানি ব্যবসার অনেকগুলি দিক সামলান। বর্তমানে, তিনি তিনি রিলায়েন্স ফাউন্ডেশন, ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারপারসন এবং প্রতিষ্ঠাতা এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের একজন পরিচালক।

১৯৮৫ সালে খুব অল্প বয়সেই মুকেশ আম্বানির সঙ্গে বিয়ে হয় নিতা আম্বানির। বর্তমানে তিনি একজন সফল বিজনেস ওম্যান। দামি দামি ব্র্যান্ডের জিনিসপত্র সারাদিনই ব্যবহার করেনা তার এক একটা জিনিসের মূল্য কোটির ঘরে। জুতো থেকে শুরু করে জামা-কাপড় সব কিছুই তাঁর ব্র্যান্ডেড। তবে বর্তমানে এই যে কোটি কোটি টাকার জিনিসপত্র তিনি কিনছেন ব্যবহার করছেন এক সময় মাত্র ৮০০ টাকার বিনিময় ছাত্র ছাত্রী পড়াতেন তিনি।

ভারতনাট্যম এর দারুন পারদর্শী নিতা আম্বানি। নাচ করার পাশাপাশি হাত খরচার জন্য একটি স্কুলের শিক্ষিকা চাকরি করতেন তিনি। ‘St. Flower Nursery’ নামক একটি স্কুলে মাত্র 800 টাকার বেতনের বিনিময় ছাত্র-ছাত্রীদের পড়াতেন তিনি শুধুমাত্র বাচ্চাদের সঙ্গে থাকতে ভালবাসতেন বলেই নার্সারী স্কুলে জয়েন করেন।

তবে বর্তমানে তিনি কোটিপতি। স্বামীর সঙ্গে হাত মিলিয়ে ব্যবসার কাজে যুক্ত হয়েছেন। কোটি কোটি টাকা ইনকাম করছেন তিনি। মুম্বাইতে রয়েছে তাদের আকাশচুম্বী অট্টালিকা। গোটা বিশ্বের মধ্যে বৃহত্তম ব্যক্তিগত বাসভবন। আম্বানিদের বাড়িটি ২৭ তলা। তাতে রয়েছে তিনটি হেলিপ্য়াড, ১৬৮টি গাড়ি রাখার মতো গ্যারাজ, ৫০ আসনের থিয়েটার, স্পা, হেলথ সেন্টার, মন্দির এবং আরও অনেক কিছু। এই বাসভবনটি এমন ভাবে তৈরি যেখানে ৮ ম্যাগ্নিচিউডের ভূমিকম্পও অ্যান্টিলার কিচ্ছু করতে পারবে না।

Back to top button