ব্যবসা ও বাণিজ্য

অসাধারণ পলিসি নিয়ে এলো LIC! মাত্র ৩০ টাকা বিনিয়োগ করেই পেয়ে যাবেন ৪ লক্ষ টাকা

বর্তমান সময়ে একটি পলিসি থাকা সাধারণ ব্যাপার। বীমা বাজারে বিভিন্ন ধরনের পলিসি পাওয়া যায়। যা মানুষের দৃষ্টি আকর্ষণের জন্য বিভিন্ন পলিসি আনতে থাকে। LIC, ভারতের বৃহত্তম এবং প্রাচীনতম বীমা সংস্থাগুলির মধ্যে অন্যতম একটি। এছাড়াও বিভিন্ন লোকদের জন্য নতুন ধরণের পলিসি চালু করে চলেছে, যাতে কেবল সাশ্রয়ী মূল্যে বীমার সুবিধা পায় না, তাদের বিনিয়োগও পায়। তবে এর জন্য একটি সম্পূর্ণ ব্যবস্থাও রয়েছে। অন্যান্য বীমা কোম্পানির মতে, এলআইসি-তে পলিসিধারীদের সংখ্যা সবচেয়ে বেশি। এই অবস্থায় জনগণের সুযোগ-সুবিধার কথা চিন্তা করে কোম্পানিটিও সময়ে সময়ে নতুন নতুন পলিসি চালু করে থাকে। এসব পলিসির মাধ্যমে সাধারণ মানুষ নিরাপত্তার পাশাপাশি সঞ্চয়ের বিশাল সুবিধা পায়। আজ আমরা আপনাকে LIC-এর একটি অনুরূপ নীতি সম্পর্কে বলতে যাচ্ছি যা মানুষের মধ্যে খুব জনপ্রিয়।

এটি হলো আধার স্তম্ভ পলিসি। এই প্ল্যানটি সাধারণ মানুষের জন্য নানা দিক থেকে খুবই উপকারী। এই প্ল্যানের বিশেষত্ব সম্পর্কে বলতে গেলে, আপনি যদি এখানে প্রতিদিন মাত্র ৩০ টাকা বিনিয়োগ করেন, তাহলে মেয়াদপূর্তির পরে আপনি প্রায় ৪ লক্ষ টাকা পাবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল মৃত্যু সুবিধা এবং অন্যান্য সুবিধাও এতে পাওয়া যায়। আধার স্তম্ভ নীতি সুরক্ষা এবং সঞ্চয় উভয়ই প্রদান করে। এই প্ল্যানটি শুধুমাত্র পুরুষদের জন্য এবং এই LIC প্ল্যানটি কিনতে আধার কার্ড প্রয়োজন৷ LIC-এর এই ক্ষুদ্র সঞ্চয় পরিকল্পনায় কিছু রাইডারের সাথে মৃত্যু এবং পরিপক্কতার সুবিধাও রয়েছে। এটি এক ধরনের নন-লিঙ্কড এবং প্রফিট এন্ডোমেন্ট অ্যাসুরেন্স প্ল্যান।

একই সময়ে, পলিসির মেয়াদ শেষ হওয়ার আগে পলিসিধারীর মৃত্যু হলে, তার মনোনীত ব্যক্তি মৃত্যু সুবিধার অধিকারী হবেন। যা পরিবারের ভবিষ্যৎ চাহিদা মেটাতে সাহায্য করবে। একই সময়ে, পলিসি হোল্ডারের বেঁচে থাকার ক্ষেত্রে, তিনি ম্যাচিউরিটি সুবিধা পান, যা একসঙ্গে পরিশোধ করা হয়। এই আধার পিলার পলিসি নেওয়ার জন্য পলিসিধারকের বয়স ৮ থেকে ৫৫ বছরের মধ্যে হতে হবে। স্কিমের পরিপক্কতার সময় আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৭০ বছরের বেশি হওয়া উচিত নয়। অন্যদিকে, আধার স্তম্ভ নীতির অধীনে দেওয়া সর্বনিম্ন মূল পরিমাণ হল ৭৫,৫০০ টাকা যেখানে সর্বাধিক মূল পরিমাণ হল ৩,০০,০০০ টাকা৷

এতে, মূল পরিমাণ ৫০০০ টাকার গুণে দেওয়া হয়। এই নীতি ১০ থেকে ২০ বছরের জন্য। এর বিশেষ বিষয় হল এই প্ল্যানের অধীনে ঝুঁকির কভারেজ পলিসি ইস্যু করার তারিখ থেকে অবিলম্বে শুরু হয়।

Back to top button