ব্যবসা ও বাণিজ্য

চরম বিপদের সম্মুখীন মুকেশ আম্বানি, হারালেন কয়েকশো কোটি টাকা! আচমকাই আর কোটি টাকার মালিক নন এই ধনকুবের ব্যবসায়ী

ভারত তথা গোটা পৃথিবীর অন্যতম একজন ধনী ব্যবসায়ী হলেন মুকেশ আম্বানি। ঐশ্বর্যের তালিকায় তিনি রীতিমতো প্রতিযোগিতায় ফেলে দিতে পারেন পৃথিবীর তাবড় তাবড় ব্যবসায়ীদের। একাধিক অত্যন্ত সফল ব্যবসা রয়েছে তার অধীনে। তবে এবার জানা গিয়েছে তার ব্যক্তিগত সম্পদের তালিকা থেকে কমে গিয়েছে বেশ কয়েক কোটি টাকা। কারণ সম্প্রতি রিলায়েন্স ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়ানো সিদ্ধান্ত নিয়েছেন মুকেশ আম্বানি।

প্রসঙ্গতা রিলায়েন্সের মাধ্যমে নিজের ব্যবসাকে কয়েকগুণ বাড়িয়ে তুলতে সক্ষম হয়েছিলেন ভারতীয় এই ব্যবসায়ী। কিন্তু বর্তমানে দীর্ঘদিন ডিরেক্টর পদে কাজ করার পর অবসর নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন তিনি। জানা গিয়েছে তার বড় ছেলে আকাশ আম্বানির হাতে এই মুহূর্তে তিনি তুলে দিয়েছেন দায়িত্ব। ফলাফল হিসেবে তার ব্যক্তিগত সম্পদের পরিমাণ কমে গেছে।

রিলায়েন্স এর যে পরিমাণ সম্পদ রয়েছে তা তার পরিবারের মধ্যেই আটকে রয়েছে যদিও। জানা গেছে তিনি ডিরেক্টর এর পদ থেকে সরে দাঁড়ালেও আকাশ আম্বানিকে বিভিন্ন বিষয়ে মতামত দেওয়ার জন্য থাকতে দেখা যাবে তাকে। তবে এদিন ডিরেক্টরের কার্যভার ছেড়ে দেওয়ার পর ধনীর তালিকায় অনেকটাই নেমে যেতে হয়েছে তাকেম কারণ যে পরিমাণ সম্পদ তার অধীনে ছিল তা এখন অনেকটাই চলে গিয়েছে তার ছেলে আকাশ আম্বানির হাতে।

Back to top button