ব্যবসা ও বাণিজ্য

এবার আর বেকার হলেও সমস্যা নেই দারুন সুখবর! মাত্র ৫০০০ টাকা বিনিয়োগেই পোস্ট অফিসের সাথে ব্যবসা শুরু করতে পারেন আপনিও, লাভ হবে প্রচুর

বর্তমান যুগের বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এই প্রতিযোগিতার দুনিয়ায় টিকে থাকা খুবই কঠিন। করোনা পরিস্থিতির পর আমাদের চারপাশে বেকারদের সংখ্যা বেড়েছে অনেক। তবে তাদের জন্য সুখবর। মাত্র ৫০০০ টাকা বিনিয়োগেই পোস্ট অফিসের সাথে ব্যবসা শুরু করতে পারবেন গ্রাহকরা। মাস গেলে ভালো লভ্যাংশ উপার্জন করবেন তারা।

আমাদের দেশে প্রচুর সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক রয়েছে। সেই সমস্ত ব্যাঙ্কের থেকে আমরা সুবিধা নিয়ে থাকি। তবে এখনো যে সমস্ত জায়গায় ব্যাঙ্ক পৌঁছাতে পারেনি সেখানে পৌঁছে গেছে পোস্ট অফিস। আমাদের দেশে প্রায় দেড় লক্ষ পোস্ট অফিস রয়েছে। তবে এখনো এমন জায়গা রয়েছে যেখানে পোস্ট অফিসও পৌঁছাতে পারেনি।

তবে যে সমস্ত জায়গায় এখনো পোস্ট অফিস পৌঁছাতে পারেনি সেখানকার লোকজনের জন্য পোস্ট অফিসে দুটি ফ্র্যাঞ্চাইজির সুবিধা রয়েছে। এক হল আউটলেট, দুই এজেন্টস।

• আউটলেট: আমাদের দেশে এমন কিছু জায়গা রয়েছে যেখানে পোস্ট অফিসের প্রয়োজন কিন্তু এখনো পোস্ট অফিস সেখানে খোলা হয়নি। সেই সমস্ত জায়গার মানুষের জন্য খোলা হয় ফ্র্যাঞ্চাইজি আউটলেট। যার মাধ্যমে সুবিধা দেওয়া হয় গ্রাহকদের।

• এজেন্টস: গ্রামে ও শহরের কিছু কিছু এলাকায় ডাকটিকিট ও স্টেশনারি পরিষেবা দেওয়ার জন্যই খোলা হয় এজেন্ট ফ্র্যাঞ্চাইজি।

পোস্ট অফিসের সাথে এই ব্যবসা শুরু করতে হলে আপনাকে হতে হবে ভারতীয়। ১৮ বছর বয়স হলেই এই ব্যবসা শুরু করা যাবে। তবে এই ব্যবসা শুরু করতে গেলে অন্তত অষ্টম শ্রেণী পাস করতেই হবে গ্রাহককে। বছর শুরুতে সিকিউরিটি মানি হিসেবে ৫০০০ টাকা জমা দিতে হবে। ব্যবসা শুরু করার পরের মাস থেকেই আপনি ঠিক কতটা লাভ করছেন তা বুঝতে শুরু করবেন। এই ব্যবসা সম্পর্কে আরো বিস্তারিত জানতে হলে নীচের লিঙ্কে ক্লিক করুন।

লিঙ্ক: https://www.indiapost.gov.in/VAS/DOP_PDFFiles/Franchise.pdf

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button