ভাইরাল

সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনার সামনে পড়ে ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদাম’ গান মুছলো ঐতিহ্যবাহী পাব ‘সামপ্লেস এলস’! সাফাই দিল পাব কর্তৃপক্ষ

বীরভূমের দরিদ্র কাঁচা বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর তার গানের মাধ্যমে রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। একাধিক জায়গা থেকে সংবর্ধনা, আর্থিক সাহায্য মেলার পাশাপাশি তার পাশে দাঁড়াতে দেখা গিয়েছিল কলকাতার এক ঐতিহ্যবাহী পাব ‘সামপ্লেস এলস’কে।

যে বাদাম কাকুকে মূলত পাঞ্জাবি ফতুয়াতে দেখে অভ্যস্ত নেটদুনিয়ার বাসিন্দারা, তাকেই আচমকা সকলে দেখতে পেয়েছিলেন কালো স্যুট এবং বুট জুতো পরে কলকাতার এই পাবে কাঁচা বাদাম গান গাইতে। বলাই বাহুল্য নেটিজেনদের একটি বড় অংশ মোটেও ভালো ভাবে নেননি গোটা ঘটনাটি।

বরং যেখানে বব ডিলান থেকে শুরু করে পিংক ফ্লয়েডের গান কভার করা হয়, সেখানে কাঁচা বাদাম গান মোটেও যায়না বলে সমালোচনা করতে দেখা গিয়েছিল নেট দুনিয়ার বাসিন্দাদের। এর পরেই তীব্র কটাক্ষের সম্মুখীন হয়ে ফেসবুক পেজ থেকে ভুবন বাদ্যকরের গানের ভিডিওটি মুছে দিতে দেখা গেল কলকাতার ঐতিহ্যবাহী পাবকে।

তবে তার পাশাপাশি ভুবন বাদ্যকরের পাশে দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নেটিজেনদের উদ্দেশ্যে একটি বার্তা প্রকাশ করতে দেখা গেছে তাদের। তারা জানিয়েছে দীর্ঘদিন ধরে নতুন মুখেদের সুযোগ দিয়ে চলেছেন তারা এবং মানুষের পাশাপাশি সংস্কৃতিকেও তারা ভীষণ ভালোবাসেন। যে কারণে শুধুমাত্র গরিব বলে কেউ তাদের রেস্টুরেন্টে গান গাইতে পারবেন না, একথা তার মানেন না। ইতিমধ্যেই গোটা ঘটনাটি নিয়ে দ্বিধা-বিভক্ত হতে দেখা গিয়েছে নেটিজেনদের।

Back to top button