ভাইরাল

উচ্চ মাধ্যমিক বানানের বদলে ‘মানছি না, মানব না” বলা যুবতী আবারও শিরোনামে! আবারো সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল ‘মানছি না, মানবো না’ স্লোগানের সেই পড়ুয়া, তার ইনস্টাগ্রামে একাধিক ভিডিও উঠে আসছে

কিছুদিন আগেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে এবং ফল প্রকাশের পরই একাধিক ছাত্রছাত্রীকে নাকি অন্যায় ভাবে ফেল করিয়ে দেওয়া হয়েছে এটাই দাবি করছে একাংশ ছাত্রছাত্রীরা। এই দাবিতে রাস্তায় বিক্ষোভ করতে নেমে পড়েছে তারা। বেশ কিছুদিন ধরেই রাস্তাজুড়ে অবরোধ বিক্ষোভ করেছে বেশ কয়েকজন ছাত্র ছাত্রী। এমনকি কয়েকজনের মা-বাবা কেও দেখা গিয়েছে সেই আন্দোলনে। এরপরই একেক করে বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে যা নিয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে হাসির রোল উঠেছে।

ফেল করা বেশ কিছু পড়ুয়া রাস্তায় বিক্ষোভ করার সময় সাংবাদিকদের মুখোমুখি হতে হয়। তাদের বেশ কয়েকটি সংবাদ সংস্থা থেকে umbrella বানান Higher Secondary বানান জিজ্ঞাসা করা হয়। কিন্তু তারা সেই সব বানান বলতে ব্যর্থ হয়। তারই মধ্যে একজন ছাত্রীর ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। যাকে এক সংবাদ সংস্থা জিজ্ঞাসা করে হাই সেকেন্ডারি বানান বলতে কিন্তু সে বানান বলতে পারেনা, ব্যর্থ হয় এবং তার বদলে ‘মানছি না, মানবো না’ বলে শ্লোগান দিতে থাকে। আর এই ভিডিওটি বর্তমানে তুমুলভাবে ভাইরাল হয়েছে সারা সোশ্যাল মিডিয়া জুড়ে।

ভাইরাল হওয়া ওই শিক্ষার্থীর নাম সুনিতা ঘোষ। সোশ্যাল মিডিয়ায় তার অ্যাকাউন্ট রয়েছে। ইনস্টাগ্রামে তার অ্যাকাউন্টে চোখ রাখলে তার বিভিন্ন রিল ভিডিও, ছবি দেখা যায়। আর তার এই ভিডিওগুলো তে একাংশ নেটিজেন গিয়ে কমেন্ট করেছেন তাকে বেশ কথা শুনিয়েছে। সারা বছর পড়াশোনা না করে কোমর দুলাইয়া তো এই হালই হবে এই ধরনের বহু কমেন্ট করেছে তার কমেন্ট বক্সে।

 

View this post on Instagram

 

A post shared by Sunita Ghosh (@sunitaghosh81)

বেশকিছু অভিভাবকদের ভিডিও ভাইরাল হয়েছে। যাদের দাবি তাদের সন্তানরা ইংরেজিতে মেসেজ করে ফোনে। তবে তাদের ইংরেজি বিষয়ে কেন ফেল করিয়ে দেয়া হল। আর এই সমস্ত ভিডিও দেখে সোশ্যাল মিডিয়ায় তুমুলভাবে মিম তৈরি হচ্ছে।

 

View this post on Instagram

 

A post shared by Sunita Ghosh (@sunitaghosh81)

Back to top button