ভাইরাল

হাসপাতালের ডোমের ৬টি পদে নিয়োগের জন্য আবেদন ২০০০ গ্রাজুয়েটের! তালিকায় রয়েছেন ৫০০ স্নাতকোত্তরও, কতটা বেহাল অবস্থায় রয়েছেন বেকার ছাত্রছাত্রীরা

সম্প্রতি কলকাতার নীলরতন সরকার মেডিকেল কলেজ হাসপাতালের তরফে হাসপাতালে ডোমের পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। হাসপাতালের তরফে জানানো হয়েছে আপাতত মাত্র ছটি পদ শূন্য রয়েছে অর্থাৎ ছজন ডোমের প্রয়োজন।

কিন্তু এই বিজ্ঞপ্তি প্রকাশ হতেই ছটি পদে নিয়োগের জন্য আবেদন করেন প্রায় আট হাজারেরও বেশি মানুষ। পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষকে চমকে দিয়ে সেই তালিকায় দেখতে পাওয়া যায় দুই হাজারেরও বেশি স্নাতক অর্থাৎ গ্রাজুয়েটকে।

হাসপাতালের তরফে জানানো হয়েছে ছটি পদে নিয়োগের জন্য যারা আবেদন করেছেন তাদের মধ্যে পাঁচশোর বেশি মানুষ রয়েছেন যারা স্নাতকোত্তর অর্থাৎ শেষ করেছেন নিজেদের মাস্টার্সের পড়াশোনা রয়েছেন ২০০ জন ইঞ্জিনিয়ারও।

বলাই বাহুল্য এই তথ্য সামনে আসতেই তা শোরগোল ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা বলছেন রাজ্যের বেকারত্বের হার এতটাই যে ডোমের কাজের মত পদের জন্য শিক্ষিত এবং উচ্চ ডিগ্রিধারী মানুষজন আবেদন করতে বাধ্য হয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে সংবাদমাধ্যম আরো জানতে পেরেছে যে আবেদনকারীদের মধ্যে চুরাশি জন মহিলা।

ইতিমধ্যে হাসপাতালের তরফে জানানো হয়েছে আট হাজার মানুষ আবেদন করলেও মাত্র ৭৮৪ জনকে ডাকা হয়েছে পরবর্তী প্রক্রিয়ার জন্য। বলাই বাহুল্য নেটিজেনরা মনে করছেন এই ঘটনা আবারো প্রমাণ করলো যে রাজ্যে কতটা বেহাল অবস্থায় রয়েছেন বেকার ছাত্রছাত্রীরা।

Back to top button