ভাইরাল

খোদার কসম তোমায় মুছে ফেলবো! কাশ্মীরের মৌলানা ভর্ৎসনা জানালেন ‘দ্যা কাশ্মীর ফাইলস’ এর নির্মাতাদের, ছবি নিষিদ্ধ করার দাবি করলেন সকলের সামনে

বর্তমানে সব বক্সঅফিসে একটা ছবিই হিট সেটা হল বিবেক অগ্নিহত্রি র দ্যা কাশ্মীর ফাইলস। ২ সপ্তাহ হয়েছে বক্সঅফিসে মুক্তি পেয়েছে এই ছবি কিন্তু এখনও পর্যন্ত হাউসফুল। ইতিমধ্যেই ২৩০ কোটির ব্যবসা ছুঁয়ে ফেলেছে এই ছবি। ১৯৯০ সালের কাশ্মীর পণ্ডিতদের উপর হওয়া অন্যায় অবিচারের ঘটনা ঘিরেই তৈরি হয়েছে এই ছবি। মুক্তির সময় থেকেই এই ছবি ঘিরে তৈরি হয়েছিল নানান ধরনের সমালোচনা কিন্তু অবশেষে সেই সব সমলোচনাকে পিছনে ফেলে দারুন জনপ্রিয়তার সঙ্গে এগিয়ে চলেছে এই ছবি।

এই সত্যি ঘটনা পর্দায় তুলে ধরার কারণে এক একজন এক একধরনের মন্তব্য করছেন একদলের দাবি করেছেন সত্যতা অস্বীকার করে উস্কানিমূলক সিনেমা বানিয়ে কেন্দ্রীয় সরকারের পক্ষপাতীত্ব করেছেন পরিচালক। আবার কেউ কেউ বলছে হিন্দুদের যন্ত্রণাকে যেভাবে দেখানো হয়েছে, এবং মুসলিমদের অত্যাচারের যে ছবি ফুটিয়ে তোলা হয়েছে তার জেরে দুই ধর্মের মানুষের মনেই তৈরি হচ্ছে ক্ষোভ৷ সম্প্রতি এই ছবিকে কেন্দ্র করে জম্বু কাশ্মীরের একজন মৌলানা এই ছবি নিষিদ্ধ করার ডাক দিয়েছেন।

জম্মু ও কাশ্মীরের রাজৌরির জামিয়া মসজিদে মৌলানা ফারুক জনসাধারণের উদ্দেশে এই প্রসঙ্গে ভাষণ দেন, তিনি বলেন ছবিতে একটা দিক তুলে ধরা হচ্ছে। আর উপেক্ষা করা হচ্ছে মুসলমানদের যন্ত্রণা কষ্ট বেদনা। তিনি কাশ্মীর ফাইলস এর নির্মাতাদের ভর্ৎসনা জানিয়েছেন।

তিনি আরো বলেন ওরা কি আমাদের কষ্ট দেখে না? ছবিতে শুধুমাত্র কাশ্মীর পন্ডিত দের কষ্টটাই দেখানো হচ্ছে। ওইসময় হাজার হাজার মুসলমানদেরও হত্যা করা হয়েছিল। যা পরিচালকের চোখে পড়েনি। তিনি শুধু হিন্দুদের কষ্টই দেখলেন। এটা ধর্ম নিয়ে রাজনীতি করা হয়েছে। এই ছবি শীঘ্রই নিষিদ্ধ করা হোক।”

Back to top button