ভাইরাল

রবীন্দ্রসঙ্গীত ভেবে দ্বিজেন্দ্রলাল রায়ের লেখা ‘ধন ধান্য পুষ্প ভরা’ গেয়ে ফেললেন অভিনেত্রী ইন্দ্রানী হালদার, এরপরই শুরু হয়ে গেলো তুমুল সমালোচনা

অভিনেত্রী ইন্দ্রানী হালদার কে আলাদা করে আর চেনার দরকার পড়ে না। নিজের অভিনয় দিয়েই তিনি সারা বাংলার মানুষের কাছে নিজের পরিচিতি গড়ে নিয়েছেন। সম্প্রতি শেষ হলো তার অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীময়ী’। যেটা শুধুমাত্র বাংলা ইন্ডাস্ট্রির নয় বলিউড ছোটো পর্দায় এর প্রভাব ফেলেছে। তৈরি হয়ে গিয়েছে শ্রীময়ীর হিন্দি ভার্সন এর সিরিয়াল।

ধারাবাহিক শেষ হয়ে যাওয়ার এখন অভিনেত্রী দারুন সময় বিভিন্ন জায়গায় স্টেজ শো করে বেড়াচ্ছেন। অনেক অভিনেত্রী সাধারণত পাড়ার অনুষ্ঠানগুলোতে যান স্টেজ পারফরম্যান্স করার জন্য। অনেকেই সেখানে গিয়ে দর্শকদের সঙ্গে গল্প করেন, কেউ গান করেন এভাবেই নিজেদের সময় কাটান এবং দর্শকদের আরো কাছাকাছি চলে আসেন। চলতি মাসের ১লা জানুয়ারি অভিনেত্রী ইন্দ্রানী হালদারের এরকম একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে নিমন্ত্রণ ছিল। অভিনেত্রী মঞ্চে ওঠার সঙ্গে সঙ্গে দর্শকেরা তার কাছে আবদার করে ওঠে গান গাওয়ার জন্য কেউ আবদার করেন রবীন্দ্রসঙ্গীত গাওয়ার জন্য কেউ বা বলেন পপ গান গাইতে আবার কেউ বলেন আধুনিক গান গাইতে।

আর সেই কথা রাখেন ও অভিনেত্রী এবং গান গাওয়ার শুরুতেই তিনি জানান যে তিনি একজন অভিনেত্রী তিনি গান গাইতে একদমই পারেন না তাই চেষ্টা করবেন। সেখানেই উপস্থিত এক দর্শক তাকে রবীন্দ্র সংগীত গাওয়ার জন্য অনুরোধ করে। তখন অভিনেত্রী তাকে মঞ্চে ডেকে নেন এবং তার নাম বয়স জানতে চায়। তাকে ভাই বলে সম্মোধন ও করেন। সেই অনুরাগী আবদার করে তার সঙ্গে গলা মেলাতে।

অভিনেত্রী তখন গেয়ে ওঠেন ধন ধান্য পুষ্প ভরা’। ‘শ্বেত পাথরের থালা’, ‘দহন’ কিন্তু আমরা সকলেই জানি এই গান দ্বিজেন্দ্রলাল রায়ের। আমরা অনেক সময়ই অনেক গায়ক গায়িকার নাম ভুলে যাই কিন্তু কিছু কিছু গান বিশেষ করে দেশ ভক্তির গান আমরা সহজে ভুলি না। তাই এই গান ভুল গাওয়া মনে আমাদের কাছে লজ্জার।

Back to top button