ভাইরাল

শারীরিক প্রতিবন্ধকতা সত্ত্বেও অসাধারণ গান গেয়ে তাক লাগালেন এই যুবক! শারীরিক প্রতিবন্ধকতা কোন মানুষের প্রতিভার কাছে বাধা হয়ে দাঁড়াতে পারেনা আবারো প্রমান হলো, ভাইরাল ভিডিও

সময়ের সাথে সাথে প্রযুক্তি এগোলেও সমাজের বহু মানুষের চিন্তাধারা এখনো পাল্টায়নি। এখনো মানুষ মানুষকে কারণে-অকারণে হেয় জ্ঞান করে। আমাদের সমাজে যেসব মানুষরা শারীরিকভাবে প্রতিবন্ধী তাদের খরচের খাতায় ফেলে দিয়েছে বেশিরভাগ মানুষ। তাদের মধ্যেও যে প্রতিভা থাকতে পারে তা অনেকেই মানতে চাননা।

আজকালকার দিনে মানুষের কাছে অজানা বলে আর কিছুই নেই। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষ এমন অনেক ঘটনার সাক্ষী হয় যা হয়তো সচরাচর আশেপাশে আমরা ঘটতে দেখিনা। সম্প্রতি একটি ভিডিও নেটপাড়ায় ভাইরাল হয়েছে যা দেখে নেটিজেনরা রীতিমত অবাক হয়ে গিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে একটি শারীরিকভাবে প্রতিবন্ধী ছেলেকে গান গাইতে দেখা যাচ্ছে। তোর গান শুনে বোঝাই যাচ্ছে সুর, তাল, ছন্দ খুব সহজেই অসাধারণভাবে খেলা করে তার গলায়। এই ছেলেটির নাম আদিত্য সুরেশ। বয়স মাত্র ১৩ বছর। তার গান শুনে রীতিমতো অবাক হয়েছেন সকল নেটিজেনরাই। তার প্রতিভা অবাক করার মতোই। শারীরিক এবং মানসিক দুই ভাবেই প্রতিবন্ধী এই ছেলেটি। তবে তার অসাধারণ গান গাওয়ার ক্ষমতা তাকে অন্যদের থেকে আলাদা করে।

শারীরিক এবং মানসিকভাবে প্রতিবন্ধী হওয়ার কারণে সমাজে অনেকেই তাদের হেয় জ্ঞান করে থাকে। তবে সমাজে এমন চিন্তা পুষে রাখা মানুষরাই আসল প্রতিবন্ধী। কারণ ভাইরাল হওয়া ভিডিওতে যে ছেলেটির দেখা মিলেছে তার মত অন্য ছেলেমেয়েরাও প্রতিদিন প্রতিনিয়ত সমাজের সাথে এবং নীচু মানসিকতার মানুষদের সাথে লড়ে চলেছে প্রতিনিয়ত। এরা লড়াই করতে জানে। সকলের সামনে ঘুরে দাঁড়ানোর সাহস রাখে এরা। সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিও তারই প্রমাণ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button