ভাইরাল

কুমিরের সাথে লড়াই করে মা হাতি প্রাণ বাঁচালো তার সন্তানের, মায়েরা সব পারে! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

মায়ের কাছে তার সমস্ত সন্তানরাই সমান। তারা নিজেদের সন্তানের জন্য যেকোনো সীমা-পরিসীমা পর্যন্ত যেতে পারে। লড়াই করতে পারে সকলের সাথে, সে জন্তু হোক কিংবা মানুষ। মায়েদের জাতটাই এমন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সন্তানকে বাচাঁনোর জন্য একটি মা হাতির কুমিরের সাথে লড়াই করার ভিডিও তুমুল ভাইরাল হয়েছে।

সোশ্যাল মিডিয়ার যুগের গোটা পৃথিবীটাই এখন মানুষের হাতের মুঠোয় চলে এসেছে। সোশ্যাল মিডিয়া ও ইন্টারনেট মানুষকে এমন অনেক ঘটনার সাক্ষী করে রাখে যা হয়তো আমরা চট করে আমাদের আশেপাশে ঘটতে দেখি না। আর সেই সমস্ত ভিডিও দেখলে রীতিমতো শিউরে উঠতে হয়।

জাম্বিয়ার একটি সাফারিতে যাওয়ার সময় এমন ঘটনা চোখে পড়ে পর্যটকদের। আর এই ঘটনা চোখে পড়তেই পর্যটকদের মধ্যে কেউ একজন সেই দৃশ্য ক্যামেরাবন্দি করে তা শেয়ার করে দেন সোশ্যাল মিডিয়ার পাতায়। আর খুব স্বাভাবিকভাবেই এই ভিডিও হওয়ার পর থেকেই নিমেষের মধ্যে ভাইরাল হয়েছে অসংখ্য নেটনাগরিকদের মধ্যে।

নেটদুনিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে একটি মা হাতি তার শাবক হাতিকে বাঁচানোর জন্য জলে নেবে একটা কুমিরের সাথে ভয়ানক লড়াই করছে। তাকে সুঁরে পেঁচিয়ে, পা দিয়ে পিষে মারার চেষ্টা করছিল সে। সে সবটাই নিজের সন্তানের জন্য করেছে। পুরো ভিডিওটি দেখলে বোঝাই যাবে রীতিমতন মরণ-বাঁচন লড়াই করেছে সেই কুমীরটির সাথে। তবে শেষপর্যন্ত কুমীরটি বেঁচে ছিল কিনা তা বলা মুশকিল। তবে এমন ভিডিও দেখে শিউরে উঠেছেন অধিকাংশ নেটনাগরিকরা।

এই ভিডিওটি আবারো প্রমাণ করে দিল সে মানুষ হোক কিংবা প্রাণী মায়ের মন একই রকমের হয় সমস্ত ক্ষেত্রে। ভুল করেও তাদের সন্তানের যদি কেউ কোন ক্ষতি করতে আসে তাহলে তার বংশ নাশ করে দেবে সে। একজন মায়ের কাছে তার সন্তানের থেকে কাছের আর কেউ হয়না। তাই এক্ষেত্রে তাদের বাঁচানোর জন্য তারা সবকিছু করতে পারে। এই ভিডিওটি তার জলজ্যান্ত প্রমান। ভিডিওটি দেখে সকল নেটিজেনরা এই মা হাতির প্রশংসাই করেছেন।

Back to top button