Story

হঠাৎ করেই কোথায় হারিয়ে গেলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘অমর সঙ্গী’ ছবির নায়িকা বিজয়েতা পন্ডিত? কেন তাকে আর দেখা যায় না অভিনয় জগতে

একসময় টলিউড থেকে বলিউড সব জায়গাতেই দাপিয়ে অভিনয় করে গিয়েছেন অভিনেত্রী বিজয়েতা পন্ডিত। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সঙ্গে জুটি বেঁধে জনপ্রিয় ছবি ‘অমর সঙ্গী’ তে অভিনয় করেছিলেন অভিনেত্রী। সেই ছবিতে অভিনয় করে সকলের মনে জায়গা করে নিয়েছিলেন তিনি। সকলের মুখে মুখেই তখন বিজয়েতার নাম ঘোরাফেরা করছে। বলিউডেও মিঠুন চক্রবর্তীর সঙ্গে জুটি বেঁধে একাধিক ছবিতে অভিনয় করেছেন সুন্দরী অভিনেত্রী। কিন্তু একটা সময় হঠাৎই ইন্ডাস্ট্রি থেকে উধাও হয়ে গেলেন অভিনেত্রী। কেন তাকে আর কোন ছবিতে অভিনয় করতে দেখা গেল না এই প্রশ্ন সকলের মনের ঘোরাফেরা করে।

হরিয়ানার একটি রক্ষণশীল পরিবারের জন্ম হয় বিজয়েতার। তারা চার ভাই বোনই ইন্ডাস্ট্রিতে নিজেদের প্রতিষ্ঠিত করেছে। পন্ডিত যশরাজের ভাইঝি বিজয়েতা পন্ডিত এবং তার দিদি সুলক্ষণা পণ্ডিত দুজনেই গায়িকা এবং নায়িকা হিসেবে নিজেদের পরিচয় গড়ে তুলেছেন। তাদের দুই ভাই প্রখ্যাত সুরকার যতীন-ললিত। বিজয়েতার ক্যারিয়ার শুরু হয়েছিল রাজেন্দ্র কুমারের প্রযোজনা ছবি ‘লাভ স্টোরি’ দিয়ে। ছবিতে রাজেন্দ্র কুমারের ছেলে কুমার গৌরব ছিল বিজয়েতার নায়ক। সেই সময় ছবি মুক্তির পরপরই ছবি দারুন সুপারহিট হয়েছিল। সকলেই বেশ পছন্দ করে ফেলে এই ছবি। এমনকি কুমার গৌরবের প্রেমে পড়ে গিয়েছিলেন বিজয়েতা। কিন্তু তাদের সম্পর্কের মাঝে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন কুমার গৌরবের বাবা রাজেন্দ্র কুমার।

সেই সময় মানসিকভাবে ভেঙে পড়েছিলেন বিজয়েতা। তারপর আবার ১৯৮৫ সালে মহাব্বাত সিনেমা দারুন জনপ্রিয়তা পায়। এরপর জিতে হ্যায় শান সে’ (১৯৮৬), ‘দিওয়ানা তেরে নাম কা’ (১৯৮৭), ‘জলজলা’ (১৯৮৮), ‘পেয়ার কা তুফান’ (১৯৯০) এর মত একাধিক ছবিতে তার অভিনয় প্রশংসা পেয়েছিল। আবার টলিউডের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে অমর সঙ্গী ছবিতে অভিনয় করে বিপুল জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেত্রী। বাঙ্গালীদের মন জয় করে নিয়েছিলেন তিনি। আজও অমর সঙ্গী দর্শকের কাছে দারুন সুপারহিট।

কুমার গৌরবের সঙ্গে সম্পর্কের বিচ্ছেদের পর বলিউডের আরেক পরিচালক সমীর মালকিনের সঙ্গে সম্পর্কে জড়ান। তাদের বিয়েও হয়েছিল, কিন্তু সেই সম্পর্ক ভেঙে যায় মাত্র কয়েক মাসের মধ্যেই। এরপর অভিনয় জগৎ ছেড়ে গানই মনোনিবেশ করেছিলেন বিজয়েতা। গানের জগতেও সকলের কাছ থেকেই প্রশংসা পেয়েছেন তিনি। এরপর বেশ কয়েকটি ছবিতেও প্লেব্যাক গেয়েছেন। এরপর সংগীত পরিচালক ও সুরকার আদেশ শ্রীবাস্তবকে বিয়ে করেন তিনি। আজ নিজের পরিবার এবং দিদি সুলক্ষণা পন্ডিতের সঙ্গে সুন্দর দিন কাটাচ্ছেন বিজয়েতা।

Back to top button