Story

পেটের টানে ফলের সরবত বিক্রি করে রোজগার করছেন ৮০ বছরের এই বৃদ্ধ মহিলা, ভাইরাল ভিডিও

বর্তমান যুগে স্মার্টফোন খুবই প্রয়োজনীয় একটি জিনিস দৈনন্দিন জীবনে এর ব্যবহার অপরিসীম এবং সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফর্ম যেখানে মুহূর্তের মধ্যে কোন ভিডিও বা খবর ভাইরাল হয়ে যায়। বাড়িতে বসেই আপনি দূরদূরান্ত পর্যন্ত যেকোনো মানুষের খবর পেয়ে যেতে পারেন শুধুমাত্র এই স্মার্টফোন এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। বর্তমানে করোনা পরিস্থিতির কারণে এ স্মার্টফোনের ব্যবহার আরো বেড়ে গিয়েছে অফিস কাছারি, পড়াশুনা সমস্তকিছুই সীমাবদ্ধ হয়ে পড়েছে স্মার্টফোনের মধ্যে। ফলে স্মার্টফোন মানুষের দৈনন্দিন জীবনে হয়ে উঠেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

আর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম প্রতিদিনই প্রায় ভাইরাল হয়ে চলেছে এমন কিছু ভিডিও যা দেখলে আপনি অবাক হবেন। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় যা দেখে আপনি অবাক হবেন।

ভাইরাল এই ভিডিওটিতে দেখা যাচ্ছে একজন বৃদ্ধা মহিলা ফলের রস বিক্রি করছেন। এই ভিডিওটি পোস্ট করেছেন আরিফ শাহ নামে এক ব্যক্তি। নিজের টুইটার একাউন্টের মাধ্যমে তিনি এই ভিডিও পোস্ট করে ক্যাপশন এ লিখেছেন “অমৃতসরের এই ৮০ বছরের বৃদ্ধা নিজের স্টল চালান। এই বয়সেও তিনি পেটের দায়ে কাজ করছেন। দুবেলা অন্নসংস্থানের জন্য এত কঠিন পরিশ্রম করছেন তিনি।”

এই ভিডিও পোস্ট এর মাধ্যমে ওই ব্যক্তি সকলকে অনুরোধ করেছেন সকলে যেন এই দরিদ্র বৃদ্ধাকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। ভিডিও শেয়ার করে তিনি বৃদ্ধার লোকেশন এবং নাম-ঠিকানা পোস্ট করেছেন। তিনি জানিয়েছেন অমৃতসরের নিউরো হাসপাতাল এর কাছে রাণী দেব আগে এই বৃদ্ধ নিজের জুসের স্টল নিয়ে বসেন।

এই ভিডিও পোস্ট করা মাত্রই সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়ে পড়ে এবং সকলেই এই ভিডিও দেখে বেশ প্রশংসা করেছেন বৃদ্ধার। সকলেই জানিয়েছেন এত বয়সে এসেও তিনি নিজেই রোজগার করছেন নিজের দুবেলা অন্নর জন্য।

আবার অনেকের মনে প্রশ্ন জেগেছে যে এত বয়স হওয়া সত্ত্বেও তিনি কেন এই ধরনের কাজ করছেন। তার বাড়ির লোক কিভাবে তাকে এই কঠিন লড়াই দিকে ঠেলে দিলো। সব মিলিয়ে সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল, সকলের হাতে স্মার্টফোনেই ঘুরে বেড়াচ্ছে এই বৃদ্ধের ভিডিও।

Back to top button