Story

বয়সকে পাত্তা না দিয়েই নতুনদের টক্কর দিচ্ছেন অভিনেত্রী রত্না ঘোষাল! সেকাল হোক বা একাল নিজের অভিনয় দক্ষতা দিয়ে টেলিভিশন জগৎ মাতিয়ে রেখেছেন রত্না ঘোষাল

টলিউডের অন্যতম জনপ্রিয় প্রবীণ অভিনেত্রী হলেন রত্না ঘোষাল। সিনেমা হোক কিংবা ধারাবাহিক যেকোনো জায়গাতেই যে কোন চরিত্রে তিনি সাবলীল। উত্তম কুমার, সাবিত্রী চ্যাটার্জী, রঞ্জিত মল্লিক, মহুয়ার মতন বড় বড় অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে বড়পর্দায় কাজ করেছেন তিনি। এছাড়াও একাধিক জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন রত্না ঘোষাল। তার অভিনয় দক্ষতা আজও টেক্কা দেয় বহু তরুণ অভিনেতা অভিনেত্রীকে।

বর্তমানে রত্না ঘোষাল স্টার জলসার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘খরকুটো’তে গুনগুনের বড়মার চরিত্রে অভিনয় করছেন। যা যথেষ্টই নজর কেড়েছে দর্শকদের। এর আগেও দাপটের সঙ্গে একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। ‘হৃদয় হরন বিএ পাস’, ‘কলের বউ’ ইত্যাদি ধারাবাহিকে অভিনয় করেছেন রত্না ঘোষাল। বড়পর্দাতে ‘ছোট বউ’, ‘স্বয়ংসিদ্ধা’, ‘দেনা পাওনা’, ‘মৌচাক’কের মতো জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন তিনি। বিশেষ করে মৌচাক ছবিতে তার সাবলীল অভিনয় নজর কেড়েছিল সকলের।

তবে কদিন আগেই এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে বর্তমান যুগের ধারাবাহিক নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অভিনেত্রী। তার মতে বর্তমানে সমস্ত ধারাবাহিকই একই ধরনের। গল্পের মধ্যে কোন নতুনত্ব দেখতে পান না তিনি। তার মতে আগেকার ধারাবাহিক অনেক বেশি উচ্চমানের ছিল। প্রযুক্তিগত উন্নত হয়েছে ধারাবাহিকের মান তত নেমেছে বলেই মনে করেন এই প্রবীণ অভিনেত্রী।

তিনি বলেছেন আশির দশকে জোছনা দস্তিদারের পরিচালনায় ‘সেই সময়’ নামক একটি ধারাবাহিক হয়েছিল। অভিনেতা অভিনেত্রীরা সেখানে নিজেদের পাঠ রিহার্সাল করার জন্য একসপ্তাহ সময় পেতেন। তবে প্রযুক্তি উন্নত হওয়ার পর থেকে সেইসব বন্ধ হয়ে গিয়েছে। সময় কমেছে কিন্তু কাজ বেড়েছে। তার ফলে দিনে দিনে মান কমেছে, বলেছেন অভিনেত্রী। তবে এই বয়সে দাঁড়িয়েও অভিনয় জগৎ-এ নিজের জায়গাটা শক্ত করে ধরে রেখেছেন রত্না ঘোষাল, যা সত্যিই প্রশংসনীয়।

Back to top button