Story

অরিজিৎ থেকে বাদশা, শ্রেয়া থেকে নেহা! ইন্ডাস্ট্রির নামী গায়ক-গায়িকার প্রতি গান পিছু কত পারিশ্রমিক নেন জানেন? শুনলে মাথা ঘোরাবে

বলিউড হোক কিংবা টলিউড যেকোনো ইন্ডাস্ট্রিতে প্রতিভাবান গায়ক-গায়িকাদের অভাব নেই। সেইসমস্ত গায়ক-গায়িকাদের গান শুনতে পছন্দ করেন সকলেই। তাদের গাওয়া প্রায় প্রতিটা গানই হিট হয় মানুষের মাঝে। তবে এই সমস্ত গায়ক-গায়িকারা প্রতি গান পিছু পারিশ্রমিক নেন অনেক। পারিশ্রমিকের সেই অঙ্ক শুনলে চোখ কপালে উঠবে সাধারণদের। শ্রেয়া থেকে নেহা, অরিজিৎ থেকে বাদশা সকলেরই পারিশ্রমিকের তালিকা রইল।

১) অরিজিৎ সিং: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের সেই সাধারণ ছেলেটা আজ গোটা ভারতের অরিজিৎ সিং। টলিউড হোক কিংবা বলিউড সর্বত্রই বিরাজমান তিনি। গোটা ভারতের সামনে বাঙালির মুখ উজ্জ্বল করেছেন অরিজিৎ সিং। তার গানে মুগ্ধ আট থেকে আশি। শুধুমাত্র দেশে নয় বিদেশের মাটিতেও তার ভক্তের সংখ্যা নেহাত কম নয়। এই গায়ক প্রতি গান পিছু ১৮-২০ লাখ টাকা পারিশ্রমিক নেন। এছাড়াও লাইভ স্টেজ পারফর্ম্যান্সের জন্য দেড় কোটি টাকা নেন তিনি।

২) শ্রেয়া ঘোষাল: বাংলা সারেগামাপা দিয়ে শুরু করেছিলেন নিজের সঙ্গীত জীবন। রিয়্যালিটি শোয়ের মাধ্যমেই উঠে এসেছেন তিনি। তার কণ্ঠস্বর শুনতে আগ্রহী থাকেন আট থেকে আশি সকলেই। তার গান মোহিত করে দর্শকদের। প্রতিদান পিছু তিনি পারিশ্রমিক নেন ১৮-২০ লাখ টাকা।

৩) নেহা কক্কর: বর্তমানে তিনি বলিউডের নামকরা গায়িকা। অনেক পরিশ্রম করার পরেই এই জায়গায় উঠে এসেছেন তিনি। বর্তমানে যেকোন ধরনের পার্টিতে তার গান শোনা যায়। তার গানের তালে নেচে ওঠেন নবীন-প্রবীণ। তিনি প্রতি গান পিছু ১৫-১৮ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন।

৪) বাদশা: বলিউডের বাদশা তিনি। এই পাঞ্জাবি গায়কের গান মাতিয়ে রাখে প্রতিটি পার্টি। তার গান শুনে নিজের জায়গায় বসে থাকা অসম্ভব। সম্প্রতি জানা গেছে প্রতি গান পিছু বাদশা পারিশ্রমিক নেন ২০ লাখ টাকা।

৫) মিকা সিং: ইনিও একজন পাঞ্জাবি গায়ক। বলিউডের নামকরা গায়ক তিনি। জানা গিয়েছে, প্রতি গান পিছু তিনি ২০-২২ লাখ টাকা নেন। স্টেজে লাইভ পারফর্ম্যান্সের ক্ষেত্রে সেই পারিশ্রমিক বেড়ে যায় অনেক গুণ।

৬) সুনিধি চৌহান: বলিউডের অন্যতম জনপ্রিয় গায়িকা তিনি। তার কন্ঠে মোহিত মানুষজন। তার গান শোনার অপেক্ষায় থাকেন হাজার হাজার মানুষ। অনুরাগীর সংখ্যাও নেহাত কম নয় সুনিধি চৌহানের।

উল্লেখ্য এনারা ছাড়াও বলিউড ইন্ডাস্ট্রি এবং টলিউড ইন্ডাস্ট্রিতে রয়েছে আরও অনেক গায়ক-গায়িকারা যাদের প্রতি গান পিছু পারিশ্রমিক শুনলে রীতিমতো চমকে যেতে হয়। সবমিলিয়ে তাদের বার্ষিক আয় যদি কষা হয় তাহলে কথা হারিয়ে ফেলবেন অনেকেই। কারণ কয়েক বছর পরিশ্রম করেও অনেকে এই টাকা উপার্জন করতে পারেন না তারা তারা এক মাসে কিম্বা এক বছরে আয় করে নেন। আজ তেমনই কয়েকজনের কথা জানলাম।

Back to top button