Story

নিজের ফ্যানকেও ছাড়েননি পাকিস্তানী ক্রিকেটার শাহীদ আফ্রিদি! অটোগ্রাফ নিতে আসা মহিলা ভক্তের সঙ্গে অশ্লীল আচরণ করায় ২০০০ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাদ পড়েছিলেন জনপ্রিয় পাক ক্রিকেটার

আমরা সকলেই ক্রিকেট জগতের জনপ্রিয় ক্রিকেটার শাহীদ আফ্রিদি কে চিনি। পাকিস্তান তথা সারা বিশ্বের অলরাউন্ডারদের মধ্যে তিনি জনপ্রিয়। নিজের ক্যারিয়ার লাইফে তিনি একবার যৌন কেলেংকারী কান্ড শিকার হয়েছিলেন যেই তালিকায় ক্রিস গেইল থেকে শেন ওয়ার্নার অনেকেই রয়েছেন। শাহীদ আফ্রীদি ও খেলা চলাকালীন দলের হোটেলে সকলের সামনে ধরা পড়েন।

নিজের ক্যারিয়ার এর শুরুর দিকে তিনি এই বিতর্কে জড়িয়ে পড়ে। সতীর্থ উতিক-উজ-জামান এবং হাসান রাজার সাথে করাচির একটি হোটেলে আফ্রিদি এক মহিলার সঙ্গে ধরা পড়েন। এরপর পিসিবি এই তিনজন ক্রিকেটার কেই ২০০০ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাদ দেওয়া হয়।

এরপরেই আফ্রিদি নিজের মামার মেয়ে নাদিয়াকে বিয়ে করেন। নাদিয়া একজন সংরক্ষিত প্রকৃতির মেয়ে। আজ পর্যন্ত তাকে আফ্রিদির সঙ্গে কোন ম্যাচে দেখা যায়নি। বিয়ের পর আফ্রিদি এবং নাদিয়ার আকসা, আনশা, আজওয়া, আসমারা এবং আরভা নামের পাঁচ কন্যা সন্তান হয়।

বহুবছর পাকিস্তান দলের হয়ে অধিনায়কত্ব করেন তিনি। ব্যাট বল দুই ক্ষেত্রেই তার দুর্দান্ত পারফরম্যান্স এর জন্য তিনি পরিচিত। এছাড়াও মাত্র ৩৬ বছর বয়সে শতরান করার রেকর্ড ও রয়েছে।

Back to top button