Story

ছিল না কোনো শিক্ষকের সাপোর্ট! টেট পরীক্ষায় প্রথম পূর্ব বর্ধমানের ইনা সিংহ, জানুন ইনার জীবনের অদম্য লড়াই নিয়ে কী বললেন ইনা

একদিকে রাজ্য জুড়ে চলছে শিক্ষক নিয়োগ সংক্রান্ত আইনি জটিলতা। এরই মধ্যে সম্প্রতি প্রকাশ্যে এসেছে ২০২২-এর টেট পরীক্ষার ফলাফল। গত শুক্রবার পর্ষদ সভাপতি গৌতম পাল সাংবাদিক সম্মেলনে এই মেধা তালিকা প্রকাশ করেছেন। সেখান থেকে জানা গিয়েছে, প্রথম স্থান অধিকার করেছেন পূর্ব বর্ধমানের ইনা সিংহ। তিনি যে একজন লড়াকু ছাত্রী তাঁর প্রমাণ পাওয়া গিয়েছে তাঁর সাফল্যে।

এই রেজাল্ট অনুযায়ী ২০২২ সালের টেট পরীক্ষায় ১৩৩ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন ইনা। শুধু উত্তীর্ণ নয় বলা ভালো প্রথম স্থানাধিকারী তিনি। এই বিষয়ে ইনা বলেন, ‘১৩৩ নম্বর পেয়ে রাজ্যে প্রথম স্থান অধিকার করেছি, বাড়ির কাজ সামলে, টিউশন পড়িয়ে তারপরেও নিজের পড়াশোনা চালিয়ে গিয়েছি, খুব আনন্দ হচ্ছে’। জানা যায় ইনা ইংরেজিতে স্নাতক। টেট পরীক্ষার জন্য তাঁর কাছে ছিল না কোনো শিক্ষক, এমনকি কোনো গাইডেন্স। নিজেই নিজেকে মোটিভেট করতেন, পরীক্ষার জন্য প্রস্তুতি নিতেন। এতকিছুর পরেও তাঁর সাফল্য একেবারে নজরকাড়া।

প্রসঙ্গত, এই তালিকায় সেই দিন ৬ লক্ষ ২০ হাজার পরীক্ষার্থীর ফল প্রকাশিত হয়েছে। ফল প্রকাশিত হওয়ার পর জানা গিয়েছে দ্বিতীয় স্থানে রয়েছেন আরো চারজন পরীক্ষার্থী। এছাড়াও প্রথম ১০ জনের মধ্যে রয়েছেন ১৭৭ জন চাকরি প্রার্থী। নিজের জীবনের এত বড় সাফল্য নিয়ে ইনার কথা, ‘আমি আশাবাদী ছিলাম। কখনও কোনও কোচিং সেন্টারে পড়াশোনা করিনি। আমি অনেক বেসরকারি স্কুল, এনজিও-তে চাকরি করেছি। প্রচুর টিউশনিও করতাম। এবার ডব্লিউবিসিএস-এর দিকে যাব’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh