বলিউড

‘বাঙালি গায়িকাদের বর্তমান আর ভবিষ্যত একফ্রেমে…এই ফ্রেমটা দেখে বাঙালি হিসাবে খুব গর্ব হচ্ছে’ – বিদিপ্তা, সেঁজুতিদের গানে মুগ্ধ সরস্বতীর বরকন্যা শ্রেয়া ঘোষাল! জমিয়ে চললো ফটো সেশনও

ইন্ডিয়ান আইডল, গানের জগতের সব থেকে বড় প্রতিযোগিতা গোটা ভারত জুড়ে। চলতি সপ্তাহের শেষেই ইন্ডিয়ান আইডলের মঞ্চে অতিথি বিচারক হিসেবে উপস্থিত হচ্ছেন শ্রেয়া ঘোষাল। এমনিতে হিমেশ, বিশাল দাদলানি এবং নেহা কক্কর থাকেন বিচারকের আসনে। তবে এবার দেখা যাবে না নেহাকে। তাঁর জায়গায় থাকবেন শ্রেয়া। একজন গায়িকা হিসেবে সফর শুরু করেন সা রে গা মা পা- এর খুদে শিল্পী হিসেবে। পরে ‘দেবদাস’ সিনেমাতে প্লেব্যাকের পর আর পিছন ঘুরে তাকাতে হয়নি তাঁকে।

বলা বাহুল্য, গত দুই দশকের বেশি সময় ধরে গানের জগতের উজ্জ্বল নক্ষত্র হয়ে আছে শ্রেয়া। ইন্ডিয়ান আইডলের মঞ্চে এর আগে আমরা তাঁকে বিচারক হিসেবে পেয়েছিলাম। চলতি সিজনে ৪ জন বাঙ্গালী কন্যার রাজত্ব চলছে এই মঞ্চেই। সেরা ৮ – এ জায়গা করে নিয়েছেন ৪ বাঙালি কন্যা সেঁজুতি দাস, বিদিপ্তা চক্রবর্তী, সোনাক্ষী কর এবং দেবস্মিতা রায়। জানা যায় তাঁদের প্রত্যেকেরই আইডল শ্রেয়া। নিজের আইডলের মতোই গানের জগতে রাজ করতে চান তাঁরাও।

এই দিন সেঁজুতি নিজের সুর করে গান গেয়েছিলেন। সেই রাগাশ্রয়ী গানে গলা মিলিয়েছেন শ্রেয়া নিজেও। ‘কাহে পিয়া তু মোহে করে বেচন’ গানটি খালি গলায় গুনগুন করছিলেন শ্রেয়া। সেঁজুতি প্রশংসায় পঞ্চমুখ শ্রেয়া বলেন, ‘এই মেয়ে তো পুরো অ্যাটম বম্ব, আমি আমার কেরিয়ারে মহিলা কম্পোজারদের জন্য প্রায় গানই গাইনি। চলো কবে রেকর্ড করব এই গানটা বলো…’

এইদিন দেবদাস সিনেমার ‘বৈরি পিয়া’ গানটি গাইবেন বিদিপ্তা। গানটি শুনে নস্টালজিক হয়ে পড়েন গায়িকা। বলে রাখি এটাই তাঁর জীবনের প্রথম প্লেব্যাক। গানটি শুনে শ্রেয়া বলেন, ‘আমি তোমার বয়সেই এই গানটা রেকর্ড করেছিলাম’। প্রসঙ্গত এই সপ্তাহতেই ‘ভারতরত্ন’ লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানবেন ইন্ডিয়ান আইডল সকল প্রতিযোগীরা। থাকবেন ‘লক্ষ্মীকান্ত-প্যায়ারেলাল’ জুটির প্যায়ারেলালজি। গানে গানে ভারতীয় সঙ্গীতের ‘মা সরস্বতী’র এক বর কন্যা লতা মঙ্গেশকরকে শ্রদ্ধার্ঘ্য জানাবেন আরেক বর কন্যা শ্রেয়া।

 

View this post on Instagram

 

A post shared by SENJUTI DAS 🧿 (@thesenjutidas)

গান তো ছিলই, কিন্তু তার ফাঁকে প্রিয় গায়িকার সাথে ফটোশুট করতে ভোলেননি কেউই। ৪ জন বাঙ্গালী প্রতিযোগীদের মাঝে শ্রেয়া দাড়িয়ে ছবি তুলেছেন। সেই ছবি সেঁজুতি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লিখেছেন, ‘উফ… কী দুর্দান্ত একটা এপিসোড ছিল। যদি সময়টা ওখানেই থেমে যেত…শ্রেয়া ঘোষাল ম্যাম, আপনি আমার অনুপ্রেরণা ছিলেন, আছেন আর থাকবেন। মন থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি’।

 

View this post on Instagram

 

A post shared by SENJUTI DAS 🧿 (@thesenjutidas)

সেঁজুতির এই পোস্ট দেখে আপ্লুত বাংলার দর্শক। একজন নে লিখেছেন, ‘এই ফ্রেমটা দেখে বাঙালি হিসাবে খুব গর্ব হচ্ছে’। অন্য আরেকজন লেখেন, ‘বাঙালি সিঙ্গারদের আসল প্রতিনিধি ইন্ডিয়ান আইডলের প্রতিযোগিদের সঙ্গে’। আরেকজন নেটিজেন লেখেন, ‘বাঙালি গায়িকাদের বর্তমান আর ভবিষ্যত একফ্রেমে’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh