Story

‘স্বামী বিবেকানন্দের বাণী মানতে গিয়ে জীবন উপভোগ করতে পারিনি’ আক্ষেপ ছোট পর্দার রোহিত সেন খ্যাত টোটা রায়চৌধুরীর!

ছোট পর্দার রোহিত সেন তো বড় পর্দার ফেলুদা দুই চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করে নেওয়া জনপ্রিয় অভিনেতা হলেন টোটা রায় চৌধুরী। এতগুলো বছর পেরিয়ে ও বাংলা চলচ্চিত্রে জগতে তার জনপ্রিয়তা প্রশ্নাতীত। গত ১০ ই জুলাই টোটা রায় চৌধুরীর জন্মদিন ছিলো,৪৫ বছর পেরিয়ে ৪৬ বছরে পা রাখলেন অভিনেতা। নিজের জন্মদিন প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা বলেন, তিনি তার যৌবনের দিনে ফিরে গিয়েছিলেন।

টলিউড থেকে বর্তমানে বলিউডেও পাড়ি দিয়েছেন টোটা রায়চৌধুরী। অনেকেই হয়তো জানেন না যে অভিনেতার আসল নাম পুষ্প রাগ রায়চৌধুরী। ‌ তার প্রথম অভিনীত ছবি ছিল দুরন্ত প্রেম। ‌ এই ছবিতে খলনায়ক হিসেবে প্রথম অভিনয় করেন তিনি, পরবর্তীতে অনেক ছবিতে নায়কের চরিত্রে অভিনয় করেছেন। রবি ঠাকুরের চোখের বালি অবলম্বনে নির্মিত ছায়াছবিতে তার বিহারী লালের চরিত্রটি এখনো দর্শকদের মনে দাগ কেটে রয়ে গেছে।

ছোটবেলা থেকেই স্বামীজীর ভক্ত তিনি তার অনুপ্রেরণাতেই কঠোর অনুশাসনের মধ্য দিয়ে জীবন কাটিয়েছেন এই ৪৬ বছরের জন্মদিনে এসে অভিনেতার আফসোস হয়, মনে হয়, কঠোর অনুশাসন মেনে চলতে চলতে জীবনটাই আর উপভোগ করা হলো না তার। একই সাথে অভিনেতা আরো বলেন যে,“স্বামীজীর কর্মযোগের অনুপ্রেরণায় জীবন কাটাতে পারলে বুঝবো যে যথার্থ রূপে সফল হয়েছি”

টোটো রায়চৌধুরী দুঃখ প্রকাশ করে বলেন অভিনয় জীবনের ২৫ বছরই তিনি টলি ইন্ডাস্ট্রির প্রভাবশালীদের বাদের খাতায় রয়েছেন। প্রতি বছর অভিনেতার জন্মদিন ঘরোয়া ভাবে পরিবারের লোকেদের সাথেই কাটে। তবে এইবার জন্মদিনের দিন সকাল সকাল দক্ষিণেশ্বর মন্দিরে গিয়ে পুজো দিয়ে এসেছিলেন অভিনেতা তারপর শরীর চর্চা করেছেন তিনি এবং পরে মায়ের হাতে পায়েস খেয়ে জন্মদিন পালন করেছেন।

Back to top button