Story

কেউ ৩০ লাখ তো কেউ ১.৫ কোটি! কেকে থেকে শুরু করে অরিজিৎ বলিউডের টপ সিঙ্গাররা একটা স্টেজ শো করতেই নেন এত টাকা

গান সকলের আত্মার সঙ্গে বিশেষভাবে জড়িত। গান মানুষের দুঃখ আনন্দ সবকিছুরই প্রকাশের একটি মাধ্যম। আমাদের জীবনের অনেকটা অংশ জুড়েই রয়েছে এই গান। গান শুনলে নিমেষের মধ্যে মন খারাপ দুশ্চিন্তা দূর হয়ে যেতে পারে। যেকোনো সময়তেই এই গান ম্যাজিকের মতো কাজ করে।

আর আমাদের ভারতে বরাবরই সঙ্গীতচর্চা হয়। যে কারণে আমাদের দেশে অসংখ্য সঙ্গীতশিল্পী রয়েছে। তাদের গান বারবার আমাদের মুগ্ধ করে আমাদের। তাদের গান আমাদের জীবনের সঙ্গে জড়িয়ে গিয়েছে। সংগীতকেই তারা জীবনের পেশা হিসেবে বেছে নিয়েছে এবং বিভিন্ন সিনেমাতে তাদেরই গাওয়া গান জনপ্রিয়তা পায়। এই গায়করা আবার সিনেমার গান করার পাশাপাশি স্টেজ পারফরম্যান্স করে থাকে। যেখান থেকে তারা লক্ষ লক্ষ টাকা আয় করে থাকে। আজ সেরকমই কয়েকজন সিঙ্গারের কথা আলোচনা করব যারা স্টেজ পারফরম্যান্স করে লক্ষ লক্ষ টাকা উপার্জন করছেন।

১. অরিজিৎ সিং : এই তালিকায় প্রথমেই উঠে আসে ভারতের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী অরিজিৎ সিং এর নাম। অরিজিৎ সিং বর্তমানে দেশের পাশপাশি দেশের বাইরেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। তার গান আমাদের মুগ্ধ করে বারবার। তিনি অসংখ্য মানুষের মন জয় করে নিয়েছেন নিজের গানের মাধ্যমে। বর্তমানে টলিউড এবং বলিউডের ইন্ডাস্ট্রিতে দাপটের সঙ্গে কাজ করে চলেছেন তিনি। ইতিমধ্যে বিভিন্ন ছবি এবং অ্যালবাম গান গাওয়ার পাশাপাশি অরিজিৎ সিং লাইভ প্রোগ্রাম করে থাকেন বিভিন্ন জায়গায়। লাইভ পারফরম্যান্স করতে গিয়ে অরিজিৎ সিং প্রতি ঘন্টা পিছু দেড় কোটি টাকা করে নেন।

২. এ আর রহমান : ভারতীয় সঙ্গীত জগতের জাদুকর বলা হয় তাকে। নিজের গানের জাদুতে দীর্ঘ কয়েক বছর ধরে মাতিয়ে রেখেছেন সকলকে। তার সম্পর্কে যত বলা হবে ততোই হয়তো কম। ভারতীয় মিউজিকের অন্যতম লেজেন্ড তিনি। বিভিন্ন ভাষার সাথে তার গান শুনেছি আমরা। শোনা যায় জনপ্রিয় এই গায়ক স্টেজ পারফরম্যান্স দেড় কোটিরও বেশি টাকা পারিশ্রমিক নেন।

৩. সুনিধি চৌহান : ভারতের অন্যতম জনপ্রিয় মহিলা সংগীতশিল্পী হলেন সুনিধি। তার গানের অসংখ্য ভক্ত রয়েছে। রোমান্টিক গান হোক বা রক গান সবকিছু একেবারে সুপারহিট সুনিধি। শোনা যায় মঞ্চে পারফরম্যান্স করার সময় তিনি ৪০ লাখের কাছাকাছি পারিশ্রমিক নেন।

৪. বাদশা : ভারতের রেপ কিং বলা হয় বাদশা কে। অন্য ধরনের গান গেয়ে দর্শকের মনে খুব তাড়াতাড়ি জায়গা করে নিয়েছেন তিনি। তারা গান বর্তমানে সুপারহিট। স্টেজ পারফরম্যান্স এ সময় তিনি নাকি ৪০ লাখেরও বেশি টাকা পারিশ্রমিক নেন।

৫. সোনু নিগাম : ভারতীয় এই সংগীত শিল্পীকে নিয়ে নতুন করে আর কিছুই বলার নেই। বাংলা হিন্দি সহ আরো বিভিন্ন ভাষার গান গেয়েছেন সোনু। নিজের গানের ক্যারিয়ারের অসংখ্য গান উপহার দিয়েছেন তিনি দর্শকদের। বিভিন্ন সময় তাকে স্টেজ শো করতে দেখা যায়। আর সেই স্টেজ শো গুলোতে শুধু ৩২ লাখের কাছাকাছি পারিশ্রমিক নেন।

৬. মোহিত চৌহান : রকস্টার ছবিতে রনবীর কাপুরের লিপে মোহিত চৌহানের গাওয়া ‘সাড্ডা হাক’ দর্শকদের মুগ্ধ করে দেয়। সেইসময় এই গানটি কিন্তু ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। মোহিত চৌহানের মত গায়ক বলিউডের সম্পদ। বিভিন্ন জায়গায় স্টেজ শো করার জন্য তিনি নাকি ৪০ লক্ষ টাকা নিয়ে থাকেন।

৭) বিশাল -শেখর : বলিউডের মিউজিক ইন্ডাস্ট্রিতে বিশাল ও শেখর এর জুটি জনপ্রিয়। এরকম বিখ্যাত মিউজিশিয়ান জুটি খুব কমই আছে। একসাথে জুটি বেঁধে বহু গান গেয়েছেন তারা দুজন। জানা যায় বিশাল শেখর জুটি মঞ্চে পারফর্ম করার জন্য মোট ৪৫ লাখ টাকা নিয়ে থাকেন।

৮) কৃষ্ণ কুমার কুন্নাথ ওরফে কে কে- হাম দিল দে চুকে সানাম সিনেমার বিখ্যাত ‘তড়প তড়প কে ইয়ে দিল’ গানের গায়ক কে কে এক একটি স্টেজ পারফরম্যান্স ২২ থেকে ৩০ লাখ টাকা নিয়ে থাকেন।

Back to top button