Story

গাঁজার নেশায় মত্ত ছিলেন একাধিক টলিউড অভিনেতা-অভিনেত্রীও, মহুয়া থেকে রাহুল রইলো মাদকাসক্ত তারকাদের তালিকা

বলিউড থেকে টলিউড যেকোনো কাজের সেলিব্রেশনে হয় পার্টি। আর পার্টিতে ড্রাগ না থাকলে যেন পার্টিটা ঠিক জমে না। বলিউডের পাশাপাশি টলিউডের একাধিক অভিনেতা-অভিনেত্রী রীতিমতো ড্রাগের নেশায় আসক্ত। তবে এই সমস্যা আজকের নয়। বেশ কয়েক দশক আগে থেকে চলছে এই সমস্যা।

আগে তারকারা মাদক সেবন করতে অবসাদে। কিন্তু বর্তমান যুগের তারকাদের কাছে মাদকসেবন একটা স্টেটাস হয়ে দাঁড়িয়েছে। সত্তর-আশির দশকে মহুয়া রায়চৌধুরী, সুমিত্রা মুখোপাধ্যায়দের মত অভিনেত্রীরা মাদক সেবন করতেন ব্যক্তিগত অবসাদ থেকে। যার প্রভাব পড়েছিল তাদের ব্যক্তিগত জীবনে ও কর্মজীবনে।

বর্তমান তারকার গাঁজার পাশাপাশি এলএসডি, চরস, হ্যাস ইত্যাদি ধরণের মাদক নিয়ে থাকেন। খুব হাইপ্রোফাইল লোকজনের হাউস পার্টিতে মাদক সেবন একটা ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। শোনা যায়, কোন এক নায়ক তার প্রেমিকাকে নিয়ে একটি হাউস পার্টিতে গিয়ে চরম এমডি সেবনে মেতে উঠেছিলেন যার পরিণতি তারপরেই তাদের হাসপাতালে ভর্তি করতে হয়। অতিরিক্ত ড্রাগ সেবনের ফলে হাসপাতলে ভর্তি হওয়া কোন নতুন ঘটনা নয়। এর আগেও এমন প্রচুর ঘটনা ঘটেছে এবং বলা ভালো ঘটছেও।

টলিউডের অভিনেতা রাহুল অরুণোদয় ব্যানার্জি নিজের মুখে স্বীকার করেছেন একটা সময় তিনি ড্রাগের নেশায় আসক্ত হয়ে পড়েছিলেন। যার প্রভাব পড়েছিল তার ব্যক্তিগত জীবনে। এই প্রসঙ্গে অভিনেতা বলেছিলেন, “যখন বুঝতে পারলাম কাজে ক্ষতি হচ্ছে তখন এমন নেশা ছেড়ে বেরোনোর সিদ্ধান্ত নিই।

টলিউডে আমার বন্ধুরা প্রযোজক কৌস্তুভ রায়, যীশু সেনগুপ্ত এরা আমাকে সারাক্ষণ অন্য জিনিসের মধ্যে রাখার চেষ্টা চালাতেন। শেষ দশ বছর আমি একেবারে ক্লিন। তবে একটা কথা বলব, নেশায় জড়িয়ে পড়েছেন যিনি, তাকে দূরে ঠেলে দেওয়া ঠিক নয়। সে যাতে স্বাভাবিক জীবনে ফেরে সেটা দেখা জরুরি।”

অন্যদিকে টলিউডের আরেক অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায়ের স্বীকার করেছিলেন তিনি মাদকে আসক্ত ছিলেন একটা সময়ে। আট বছর এমন পরিস্থিতি চলেছে তার জীবনে। যখন তিনি বুঝতে পারেন তার কেরিয়ার এবং ব্যক্তিগত জীবনের চরম ক্ষতি হয়ে যাচ্ছে তখন তিনি ধীরে ধীরে সেই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে থাকেন। তিনি বলেন, “এখন টলিউডের পার্টিতে যখন যাই দেখি সকলে মদ খাচ্ছেন। কিন্তু তার বেশি কিছু নয়। তাই আমার কোনও অসুবিধা হয় না।”

হয়তো বলিউড এবং টলিউডে এমন অনেক অনামী অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন যারা এই মুহূর্তে চূড়ান্ত পরিমাণে মাদকের নেশায় আসক্ত হয়ে আছেন। সবার কথা জানা কিংবা জানানো সম্ভব নয়। তবে এমন ঘটনার কথা প্রায়ই শোনা যায় ইন্ডাস্ট্রিতে।

Back to top button