Story

রূপে সাক্ষাৎ লক্ষ্মী, বলিউডের ‘মোগাম্বো’র মেয়ের রুপ টেক্কা দেয় বলিউড অভিনেত্রীদের, রইল ছবি

বলিউডে একটা সময় ছিল যখন যেকোন ছবিতে খলনায়কের চরিত্রে অমরিশ পুরি ছাড়া সেভাবে দেখা মিলত না কারোরই। একচেটিয়া খলনায়ক হিসেবে অভিনয় করে গিয়েছেন তিনি। একের পর এক তাক লাগানো চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন সেই সময়। অনেকেই তাঁকে বলিউডের ‘মোগাম্বো’ বলতেন। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে শ্রীদেবী অনিল কাপুরের সাথে অভিনয় করতে দেখা গিয়েছিল অমরিশ পুরিকে। তার অভিনয় ছিল অনবদ্য। নেতিবাচক চরিত্রের পাশাপাশি একাধিক ইতিবাচক চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা। বড়পর্দায় তার উপস্থিতি রীতিমতো টের পেতেন দর্শকরা। তবে তার অভিনীত বেশিরভাগ চরিত্রই ছিল গুরুগম্ভীর।

শুধুমাত্র হিন্দিতে নয় হিন্দি ছাড়াও বাংলা, তামিল, তেলেগু, কন্নর, মারাঠি ভাষায় অভিনয় করেছেন তিনি। এছাড়াও একাধিক প্রাদেশিক ভাষায় অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। সব মিলিয়ে প্রায় ৪০০’টির উপর ছবিতে অভিনয় করেছেন তিনি। ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘লোহা’, ‘কয়লা’, ‘কারাণ অর্জুন’, ‘নাগিন’, ‘মিস্টার ইন্ডিয়া’, ‘নায়ক: দ্যা রিয়েল হিরো’, ‘গাদার: এক প্রেম কথা’র মতো একাধিক জনপ্রিয় ব্লকবাস্টার হিট ছবিতে অভিনয় করেছেন অমরেশ পুরী। ২০০৫ সালের ১২’ই জানুয়ারি তিনি চলে যান না ফেরার দেশে। তবে আজ আমরা অভিনেতাকে নিয়ে নয় তার কন্যা নম্রতা পরির কথা জানাবো আপনাদের।

বলিউডের খলনায়ক অমরেশ পুরির একমাত্র কন্যা নম্রতা সুযোগ থাকা সত্ত্বেও অভিনয় জগতে পা রাখেন নি। এই লাইমলাইটে দুনিয়া থেকে তিনি রয়েছেন অনেকটাই দূরে। তিনি পেশায় একজন সফল সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তিনি ব্যবসায়ী শিরিশ বাগবির (Shirish Bagwe) সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। তিনি আপাতত নিজের কাজের পাশাপাশি জমিয়ে সংসার করছেন। উল্লেখ্য, নম্রতা’র ভাইয়ের নাম রাজিব পুরী।

তবে অমরেশ পুরির কন্যা নম্রতা পুরী রূপে-গুণে টেক্কা দেয় তাবড় তাবড় বলিউড অভিনেত্রীদের। তিনি শিক্ষিত সুন্দরী। অভিনয় দুনিয়ায় পা না রাখলেও নিজের ফিটনেস নিয়ে খুবই সচেতন নম্রতা, তা তাকে দেখলেই স্পষ্ট হয়।

Back to top button