Story

ভারতের ৭ জন সুপারহিরো! যারা এখনো দর্শকের মনে রয়ে গিয়েছে, যাদের কথা বললেই ফিরে আসে শৈশব

আমি ছোটবেলায় প্রত্যেকেই সুপারহিরো তে বিশ্বাসী ছিলাম। প্রত্যেকেই চাইতাম যদি আমরা সুপারহিরো মতো হতে পারতাম যদি উড়ে গিয়ে সবাইকে বিপদের হাত থেকে বাঁচাতে পারতাম! হ্যাঁ শৈশবে আমাদের মনে সেই সুপারহিরো গুলির ছবি বলিউডের একজন অভিনেতা হয়ে উঠেছিলেন। তাদের মধ্যেই কিছু জনপ্রিয় সুপারহিরোকে আজও আমরা মনে রেখেছি।

১. আযুবা : সম্ভবত ভারতীয় চলচ্চিত্রে প্রথম সুপারহিরোর ভূমিকায় আমরা দেখতে পেয়েছিলাম অমিতাভ বচ্চন কে। অমিতাভ বচ্চন অভিনীত এই আযুবা চরিত্রটি দর্শকের মধ্যে বিপুল জনপ্রিয় ছিল। অমিতাভ বচ্চনের অভিনয় দেখার পর দর্শকরা ভেবেছিল হয়তো এই স্থানে আরো অনেককেই দেখতে পাবে কিন্তু সেই শূন্যস্থান এখনো পূরণ হয়নি।

২. শক্তিমান : ৯০ দশকের সুপার হিরোদের মধ্যে অন্যতম ছিল শক্তিমান। প্রত্যেক বাচ্চাই এই সিরিয়াল দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে বসে থাকত। শক্তিমানের চরিত্রে আমরা অভিনয় করতে দেখতে পেতাম মুকেশ কুমার কে। এখনো শক্তিমান বলতে মুকেশ কুমারের সেই সুপারহিরো পড়া ড্রেসের ছবিটা আমাদের চোখের সামনে ভাসে। এতগুলো বছর পেরিয়ে গিয়েছে কিন্তু এখনো শক্তিমান আমাদের মধ্যে একইভাবে বেঁচে রয়েছে।

৩. ক্রিশ : হৃত্বিক রোশন অভিনীত এই ছবি শুধুমাত্র ছোটদেরই নয় সকল বয়সের মানুষেরই প্রিয় ছিল। এই ছবি দর্শকদের এতটাই ভাল লেগেছিল যে এরপরে আরো একটি অংশ মুক্তি পেয়েছিল সিনেমা হলে। সম্প্রতি শোনা যাচ্ছে এই সিনেমার আরো একটি পার্ট আসতে চলেছে খুব শীঘ্রই।

৪. হাতিমতাই : এই সুপারহিরো চরিত্রটি গল্পের বই থেকে চলচ্চিত্রে পরিণত হয়েছে। ১৯৫৯ সালে প্রথম হিন্দি সিনেমার মাধ্যমেই চরিত্রের পরিচয় ঘটে প্রত্যেকের সঙ্গে। এরপর আরও কয়েকটি ছবি এবং সিরিয়াল তৈরি হয়েছে এই চরিত্রকে ঘিরে।

৫. ক্যাপ্টেন ব্যোম : শৈশবের রবিবার মানেই সুপারহিরোদের গল্প বিভিন্ন কার্টুনের গল্প আর সেই সুপার হিরোদের মধ্যে অন্যতম একজন ছিলেন ক্যাপ্টেন ব্যোম। ৯০ দশকের প্রত্যেকেই এই চরিত্রকে খুব ভালোভাবেই চিনত। মিলিন্দ সোমন কে এই চরিত্রে আমরা দেখতে পেয়েছি।

৬. ফ্লাইং জট : বলিউডে এই সুপারহিরো চরিত্রে অভিনয় করতে দেখতে পেয়েছি টাইগার শ্রফ কে তবে এই চরিত্র দর্শকের মনে খুব একটা ভালো জায়গা করে নিতে পারেনি। তবুও বলিউডের সুপার হিরোদের মধ্যে ফ্লাইং জাট অন্যতম।

৭. রা- ওয়ান : যদিও ra.one ছিল একটি রোবট কিন্তু তবুও এই রোবটটি সকলকে সমস্ত বিপদের হাত থেকে রক্ষা করত যার কারণে একে সুপারহিরোর তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে বক্সঅফিসে এই সুপারহিরো খুব একটা সাফল্য পায়নি।

Back to top button