চাকরির খবর

৬০০০ এরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ SBI-এর! এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করবেন না যারা ব্যাঙ্ক এ কাজ করতে চান

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া নিয়ে এলো এক সুবর্ণ সুযোগ। নানান শূন্য পদ গুলিতে এবারে নিয়োগ করা হবে প্রার্থী। বিভিন্ন শুন্য পদের বিজ্ঞাপন দিয়ে প্রার্থী নিয়োগের কথা জানালেন ব্যাংক কর্তৃপক্ষ।

তবে এই বছর যে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো, সে সম্পর্কে একটি কথা খেয়াল রাখতে হবে সকলকে। গত বছর ২০২০ সালেও এই একই পদের জন্য অর্থাৎ অ্যাপ্রেন্টিস পদের জন্য যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র গ্রহণ করেছিল।

এবারে আরও একবার সেই সুবর্ণ সুযোগ নিয়ে হাজির হলো SBI। আবেদনপত্র জমা নেওয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ হল ২৬ শে জুলাই, ২০২১। আবেদনের জন্য ভিজিট করতে হবে sbi.co.in।

এই বছর নতুন যারা যারা আবেদন করতে ইচ্ছুক তাদের জন্য নিয়ম গুলি হলো – জানা গেছে ২০২১ সালে মোট ৬১০০ জন্য প্রার্থী নিয়োগ করা হবে। বিশদ জানতে স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে চোখ রাখুন।

কিভাবে আবেদন করবেন – আবেদনকারী প্রার্থীদের অনলাইনে প্রথমে আবেদন করতে হবে, এর পরে অনলাইনে একটি টেস্টের মাধ্যমে উত্তীর্ণ হতে হবে। সেখানে উত্তীর্ণ হওয়ার পরে একটি ইন্টারভিউ এর ব্যবস্থা করা হবে। তারপরেই একটি নিয়োগ পত্র দেয়া হবে। তবে পরীক্ষার দিন এখনো ঘোষিত হয়নি।

আবেদন করার সময়সীমা – আবেদনপত্র গ্রহণ এর কাজ শুরু হয়ে গিয়েছে ৬ জুলাই ২০২১ থেকে, এই প্রক্রিয়া চলবে ২৬ জুলাই ২০২১ পর্যন্ত। সুতরাং ইচ্ছুক প্রার্থীরা খুব শীঘ্রই আবেদন করুন।

বয়স সীমা – যে সমস্ত প্রার্থীরা আবেদন করবেন তাদের বয়স ৩১ শে অক্টোবর ২০২০ পর্যন্ত ২৮ এর মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা – এই পদের জন্য আবেদনকারীদের ন্যূনতম স্নাতকোত্তর হতে হবে এবং যে কোন বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিধারী হতে হবে।

আবেদন করার জন্য সর্বপ্রথমে আবেদনকারীকে এস বি আই এর ওয়েবসাইট পেজ sbi.co.in এ যেতে হবে। সেখান থেকে কেরিয়ার অপশন এ যেতে হবে এবং সেই অপশনে থাকা SBI অ্যাপ্রেন্টিস রিক্রুটমেন্ট অপশনটিতে ক্লিক করতে হবে। এই অপশনের পেজটিতে ঢোকার পরে নিজের কিছু ব্যক্তিগত ইনফরমেশন দিতে হবে। এরপর বিভিন্ন ডকুমেন্ট সহ ফি জমা করতে হবে অনলাইনে। এরপরে সাবমিট অপশনে ক্লিক করলে আপনার আবেদনটি গ্রহণ করা হবে।

এছাড়াও আপনারা আবেদন করতে গিয়ে যদি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে SBI এর অফিশিয়াল ফোন নাম্বার 022-22820427 তে কল করতে পারেন। যেকোনো কাজের দিনে সকাল ১১ টা থেকে সন্ধ্যে ৬ টা অবধি আপনার কল রিসিভ করা হবে। এছাড়াও আবেদন সংক্রান্ত যে কোন তথ্যের জন্য আপনি ভিজিট করতে পারেন নিচে দেওয়া লিংকটিতে।

https://sbi.co.in/documents/77530/11154687/05072021_SBI+-+APPRENTICE+Advt+for+Website.pdf/a0848159-437c-7030-d6f8-35fc6a6e737e?t=1625485316792

Back to top button