চাকরির খবর

পশ্চিমবঙ্গ পুলিশে বহু পুরুষ এবং মহিলা কনস্টেবল নিয়োগ! পরীক্ষা এ মাসেই! প্রার্থীদের দেওয়া হলো সুবর্ণ সুযোগ

পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড নিয়ে আসলো অসাধারণ সুযোগ। যে সমস্ত প্রার্থী পুলিশের চাকরিতে আগ্রহী এবং যারা ইতিমধ্যে কনস্টেবল পদের জন্য অ্যাপ্লাই করেছেন কিন্তু এখনো সুযোগ আসেনি তাদের জন্য চলে এলো সুবর্ণ সুযোগ। পশ্চিমবঙ্গ পুলিশ বোর্ড থেকে জানানো হয়েছে পুরুষ এবং মহিলা কনস্টেবল পদে বহু প্রার্থীকে নিয়োগ করা হবে। ইতিমধ্যেই প্রার্থী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

পশ্চিমবঙ্গ পুলিশ বোর্ডের তরফ থেকে মহিলা এবং পুরুষ পুলিশ কনস্টেবল নিয়োগ এর লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে পুলিশ এবং মহিলা কনস্টেবল পদে নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ২৬শে সেপ্টেম্বর বেলা বারোটা থেকে শুরু হবে এবং পরীক্ষা শেষ করার সময় হল দুপুর ১টা অর্থাৎ এক ঘণ্টার মধ্যে লিখিত পরীক্ষা সমাপ্ত করা হবে।

বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে যে সমস্ত প্রার্থীরা কনস্টেবল পদের জন্য অ্যাপ্লাই করেছিলেন তারা তারা তাদের এডমিট কার্ড ই-মেইলের মাধ্যমে ৬ই সেপ্টেম্বর থেকে ডাউনলোড করতে পারবেন। রাজ্য পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট থেকে এই এডমিট কার্ড সংগ্রহ করতে পারবে প্রার্থীরা। এবছর করোনাকালীন পরিস্থিতির কারণে বাড়ির ঠিকানায় এডমিট কার্ড এর হার্ডকপি পাঠানো হবে না, ওয়েবসাইট থেকেই ই-এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে প্রার্থীদের। ওয়েবসাইটে গিয়ে সিরিয়াল নম্বর এবং জন্মতারিখ দিলেই মিলবে এডমিট কার্ড। এছাড়াও প্রার্থীদের মোবাইল নাম্বারে একটি মেসেজ এলার্ট পাঠানো হবে এডমিট কার্ড ডাউনলোড করার আগে।

বোর্ড কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে নির্দিষ্ট সময়ে এসএমএস না পেলে অথবা ডাউনলোড সঠিকভাবে না হলে সেই দায় বোর্ড কর্তৃপক্ষ নেবে না। সেই জন্য সকল আবেদনকারীকে পশ্চিমবঙ্গ পুলিশ বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের ভালভাবে নজর রাখতে হবে। রাজ্য পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.wbpolice.gov.in। পরীক্ষার হলে ঢোকার আগে পরীক্ষার্থীদের এডমিট কার্ড সহ পরিচয় পত্রের সঠিক প্রমাণ নিয়ে যেতে হবে।

এছাড়াও বোর্ড এর তরফ থেকে জানানো হয়েছে পরীক্ষার হলে পরীক্ষার্থীরা হাই হিল, স্নিকার্স এবং স্পোর্টস সু জাতীয় জুতো পড়ে আসতে পারবে না। যে সমস্ত পরীক্ষার অনলাইনে আবেদন জমা করেছেন তারা এডমিট কার্ডের কোন হার্ডকপি পাবেন না, শুধুমাত্র যারা অনলাইনে আবেদন করেছেন তাদেরকে এডমিট কার্ডের হার্ড কপি দেওয়া হবে। প্রথম ধাপে যে সকল প্রার্থী উত্তীর্ণ হবে তাদের পরবর্তী ধাপের কথা অফিশিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে পরীক্ষার বিষয়ে আরও বিস্তারিত জানতে পুলিশের অফিশিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে।

Back to top button