টলিউড

অভিনয় ছাড়ার চরম সিদ্ধান্ত কেন নিয়েছিলেন রচনা বন্দ্যোপাধ্যায় ?

রচনা বন্দ্যোপাধ্যায় তিনি ছাড়া জি বাংলার জনপ্রিয় শো দিদি নাম্বার ওয়ান অসম্পূর্ণ। তাঁর হাত ধরেই আজ বাংলার এই শো জনপ্রিয়তার চরম শিখরে পৌঁছেছে। সেই ২০১০ সাল থেকে ২০২৩ সাল এখনও পর্যন্ত একটানা দিদি নাম্বার ওয়ানের সঞ্চালনার দায়িত্বে রয়েছেন তিনি।

কিন্তু এই জনপ্রিয় শোয়ে সঞ্চালনার আগে তিনি ছিলেন একজন অভিনেত্রী। বরং তাঁর দারুন অভিনয়ের মধ্যে দিয়েই তিনি পরিচিতি পেয়েছিলেন সকলের কাছে। তিনি এমন একজন বাঙালি অভিনেত্রী যিনি বলিউড এবং উড়িয়া দুজায়গাতেই সমানভাবে কাজ করেছেন।

প্রসেনজিৎ, ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিষেক, তাপস পাল সহ বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক জনপ্রিয় অভিনেতা ও অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন রচনা। একসময় তাঁর আর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের জুটি ছিল সবথেকে হিট।

কিন্তু এত জনপ্রিয়তা থাকা সত্ত্বেও কেন আর অভিনয় জগতে দেখা যায় না রচনা বন্দ্যোপাধ্যায়কে ? হঠাৎ করে কেন অভিনয় থেকে সরে দাঁড়ালেন অভিনেত্রী ? সম্প্রতি দিদি নাম্বার ওয়ানের মঞ্চে খেলতে এসেছিলেন তনুকা চট্টোপাধ্যায়, মানসী সিনহা, কল্যাণী মন্ডল সহ একাধিক বর্ষীয়ান অভিনেত্রীরা।

 

 

View this post on Instagram

 

A post shared by Zee Bangla Official (@zeebanglaofficial)

সেখানে দাঁড়িয়ে বর্ষীয়ান অভিনেত্রীরা বলেন তাঁরা তাঁদের জীবনের শেষ দিন পর্যন্ত অভিনয়ের সঙ্গে নিজেদেরকে জড়িয়ে রাখতে চান। অন্যদিকে রচনা সকলকে জানান, “যতদিন শরীর আছে ততদিন কাজ করে যেতে হবে কিন্তু একটা লাইন টানতে হবে কোন একটা জায়গায়।

চাইলেই দিদি নাম্বার ওয়ানের পর একাধিক ওয়েব সিরিজে কাজ করতে পারি আমি। কিন্তু আমাকে জানতে হবে কোথায় থামা উচিত। আজ আমরা পাঁচজন এক জায়গায় দাঁড়িয়ে রয়েছি, এক বছর পর কোথায় আমরা থাকবো জানি না।

তাই জীবনে যতটুকু আছে ততটুকুকে সুন্দর করে উপভোগ করে নিতে চাই আমি। টাকার পেছনে ছুটতে ছুটতে একদিন কখন নিজেই শেষ হয়ে যাবো জানতে পারবো না।” রচনার এই ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এই ভিডিওটিতে অভিনেত্রীর কথা শুনে মুগ্ধ হয়েছেন সকলে। ভিডিওটিতে একজন ব্যক্তি লিখেছেন, “ভীষণ জরুরী কথা বলেছেন আপনি। মন সত্যি ভরে গেল।” অন্যদিকে আরেকজন কটাক্ষ করে বলেছেন, “তাহলে শাড়ি আর কসমেটিকের ব্যবসা কেন করেন ? টাকার জন্য করেন না ?” প্রসঙ্গত, দিদি নাম্বার ওয়ানের সঞ্চালনার পাশাপাশি শাড়ির ব্যবসার সঙ্গে নতুন স্কিন কেয়ার-এর ব্যবসা শুরু করেছেন যার নাম দিয়েছেন ‘রচনা কেয়ার’। এই ব্যবসাতেও বেশ লাভ হচ্ছে তাঁর।

আরও পড়ুন : জামিন পাওয়ার পরে নতুন চক্রান্ত করছে রূপ! থাপ্পড় মেরে সবক শেখালো গিনি

Back to top button

Ad Blocker Detected!

Refresh