টলিউড

কেউ খোঁজ রাখেনি! হাসপাতালের বিছানায় শুয়ে প্রভাত রায়, নিখোঁজ ‘বাংলা সিনেমার পাশে দাঁড়ান’ বুলি কপচানো লোকেরাও, তবে দেখা করলেন ভিক্টর

গুরুতর অসুস্থ বাংলা সিনেমার প্রবাদপ্রতিম পরিচালক প্রভাত রায়(Probhat Roy)। তবে অসুস্থ হওয়ার পাশাপাশি মনের দুঃখটা বড় বেশি তার। কেউ খোঁজ রাখেনি তার। আখে পেশোরে সেটাই বারবার বললেন তিনি। ‘ইন্ডাস্ট্রির (Tollywood)কেউ এখন আর খোঁজ নেন না’। তবে ভুলে যাননি তার ‘লাঠি’র নায়ক ভিক্টর ব্যানার্জি(Victor Banerjee)। প্রভাত রায়ের সঙ্গে দেখা করলেন হাসপাতালে গিয়ে।

ইন্ডাস্ট্রির আলোর ঝলকানি থেকে নিজেকে বরাবর দূরে রাখতেই পছন্দ করেন ভিক্টর। তাই শহরের কোলাহল থেকে বেরিয়ে গিয়ে নিভৃতে বসবাস করেন পাহাড়ে। কিন্তু প্রভাত দা অসুস্থ শুনতেই তড়িঘড়ি ছুটে এসেছেন শত ব্যস্ততার মাঝে। প্রবীণ পরিচালক তাতে খুব খুশি। সিনেপাড়ার আরতো কেউ সেভাবে খোঁজ নেয় না। ভিক্টর বন্দ্যোপাধ্যায় অন্তত দেখা করে এসেছেন তার সঙ্গে। শারীরিক কষ্টের মাঝেও হাসিমুখে ফ্রেমবন্দি হয়েছেন দুজনে। নিজেই শেয়ার করেছেন ফেসবুকে।

২২ শে এপ্রিল তার স্ত্রী তথা দীর্ঘদিনের সঙ্গী জয়শ্রী বন্দ্যোপাধ্যায় মারা যাওয়ার পর থেকেই বড্ড একা প্রভাত রায়। নিঃসন্তান দম্পতি একে অপরকে আগলে রাখতেন। তবে স্ত্রীর মৃত্যুর পর একপ্রকার একা হয়ে যান তিনি। একটা সময় টলিউডের এই স্বনামধন্য পরিচালকের বাড়িতে অভিনেতা অভিনেত্রীদের আনাগোনা লেগে থাকত। তার হাত দিয়ে বেরিয়েছেন অজস্র তারকা। অথচ সেই মানুষগুলোই আর কেউ খোঁজ নেয় না তার। আক্ষেপ অভিমান সবকিছু জড়িয়ে রয়েছে তার সুরে।

শ্রী জয়শ্রী চলে যাওয়ার পর ঋতুপর্ণা সেনগুপ্ত , টোটা রায় চৌধুরীরা বাড়ি গিয়ে দেখা করে এসেছিলেন প্রভাতের সঙ্গে। পারলৌকিক ক্রিয়ায় নিজেই হাজির হয়েছিলেন রঞ্জিত মল্লিক। সায়ন্তিকা একাধিকবার ফোন করে খোঁজ নেন সেই সময়ে। কিন্তু একবারের জন্য কি কি দেখা যায়নি প্রসেনজিৎ-জিৎ কারোর। সেই কথাই দুঃখে জানিয়েছিলেন তিনি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh