টলিউড

‘ইন্ডাস্ট্রি আমাকে অনেক কিছু দিয়েছে, বিপদে পড়লে ইন্ডাস্ট্রি ছাড়া কিছু ভাবতে পারিনা’! ৪২ বছরের অভিনয় জীবনে উঠে এলো কথা, মুখোমুখি পার্থসারথী দেব

টলিউডে(Tollywood)র অন্যতম খ্যাতনামা অভিনেতাদের তালিকায় অন্যতম পার্থ সারথি দেব(Partha Sarathi Dev)। এক একটা দশক অভিনয় করেছেন নিজের সর্বস্ব দিয়ে। শুরুর থেকে এখনো পর্যন্ত শিখছেন প্রতিনিয়ত। তবে ইন্ডাস্ট্রির কথা বলতেই প্রশংসা ছাড়া আর কিছুই এলো না তার মুখে। সমস্ত কাজে ইন্ডাস্ট্রিতেই তো বারবার পাশে পেয়েছেন। কি করে তার বদনাম করবেন পার্থসারথী দেব।

সম্প্রতি সাক্ষাৎকারে অকপটে ৪২ বছরের অভিজ্ঞতা নিয়ে মুখোমুখি অভিনেতা। থিয়েটার দিয়েই অভিনয় জগতে আসা। কারণ তিনি যেখানে থাকতেন বিধাননগর স্টেশনের কাছে তখন সেখানে শুধুই নাটক যাত্রা থিয়েটারে ভর্তি থাকতো। রাম রাবণের পালা, শীতলা পালা এসব দেখতে দেখতে কখন যে অভিনয়ের খিদে ভেতরে এসে গেল নিজেও বুঝতে পারেননি।

সেই কারণেই তো ইচ্ছে করে চাকরির পরীক্ষা দিতে গিয়ে পালিয়ে গিয়েছিলেন। ইন্টারভিউতে জেনেশুনে ভুল প্রশ্নের উত্তর দিয়ে এসেছিলেন। কারণ ভেতরে ছিল অভিনয়ের জন্য ভালোবাসা। বাড়িতে এসে মাকে বলতেই মাথায় হাত দিয়ে বসে পড়েন তিনি। কিন্তু পাশে ছিলেন বাবা। জানিয়েছিলেন অভিনয়কে যদি পেশা হিসেবে গ্রহণ করো কিছু বলার নেই। তবে যতদিন আমি রয়েছি থাকা খাওয়ার অভাব হবেনা।

যদিও খুব অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তাকে ছুয়েছিলেন তিনি। থিয়েটার থেকে যাত্রা, রেডিও, তারপর টলিউডে পা। তবে ইন্ডাস্ট্রিকে প্রত্যেকটা সময় পাশে পেয়েছেন তিনি। তাই যারা বলে ইন্ডাস্ট্রিতে খারাপ অভিজ্ঞতার কথা। তার অকপট জবাব,’ ইন্ডাস্ট্রিতে কি তারা কোনদিন আপন করে নিয়েছে যে ইন্ডাস্ট্রিকে বিপদে পাশে পাবে’! করোনা কালে তার পাশে সব সময় দাঁড়িয়ে ছিল ইন্ডাস্ট্রি। এমনকি হাসপাতালে ভর্তি করা থেকে তার মাকে দেখা পর্যন্ত।

তবে কোনদিন ভালো বাবা কিংবা ভালো সংসারী বা ভালো ছেলে কিছুই হতে পারলেন না। অভিনয় জগতে এতটাই ব্যস্ত ছিলেন যে কাছের মানুষকে সেভাবে সময় দিতে পারেননি। এটাই এক আক্ষেপ পার্থসারথীর। তবে বর্তমানে সময় অভিনয় জগতে যেভাবে ১৫-১৬ বছরের মেয়েদের বিবাহিত জীবনে দেখা যাচ্ছে সেটা একেবারেই পছন্দ নয় তার। বললেন ,’জিনিসটা ভালো না’। কিন্তু সময়ের সাথে সাথে যে আমূল পরিবর্তন এসেছে ইন্ডাস্ট্রিতে সেটাও মেনে নিয়েছেন তিনি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh