টলিউড

‘আমি কাজের সঙ্গে কমিটেড… আর বিশ্বাস করুন, আই হেট ম্যান (আমি পুরুষদের ঘেন্না করি)’ – হঠাৎ কেন এমন কথা বললেন অভিনেত্রী মধুমিতা?

মধুমিতা সরকার, বর্তমানে বাংলা অভিনয় জগতে অন্যতম জনপ্রিয় একজন অভিনেত্রী তিনি। ছোট পর্দা থেকে কাজ শুরু করে ওটিটি প্লাটফর্ম এবং বড় পর্দাতেও তাঁর অবাধ বিচরণ। আর মাত্র কিছুদিনের অপেক্ষা। তারপরেই বড় পর্দায় মুক্তি পেতে চলেছে মধুমিতা অভিনীত সিনেমা ‘দিলখুশ’। এই ছবিতে অভিনেত্রী অভিনেতা সোহম মজুমদারের সাথে জুটি বেঁধেছেন। কিন্তু নতুন বছর ২০২৩ নিয়ে কী রয়েছে অভিনেত্রীর মনে? নিজের ক্যারিয়ার নিয়েই বা কী ভাবছেন? বিশিষ্ট সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে সমস্তটা বললেন অভিনেত্রী। জানুন।

প্রথমেই অভিনেত্রীর কাছে জানতে চাওয়া হয় নতুন বছর ২০২৩-এ কতটা খুশি তিনি? এই প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘প্রচণ্ড খুশ। কারণ, ২০২২-এ যত পরিশ্রম করেছিলাম, এখন তার ফল পাওয়ার অপেক্ষা। জানুয়ারি মাসেই সেই ফল অবশ্য একটু একটু পেতে শুরু করেছি। ২০২২-টা যেমন ভাবে পরিকল্পনা করেছিলাম ঠিক তেমন ভাবেই কেটেছে’।

এই কথা সূত্র ধরে তাঁকে জিজ্ঞাসা করা হয় ২০২২-এ কী পরিকল্পনা করেছিলেন তিনি? অভিনেত্রী জানান, ‘প্রচুর কাজ করতে চেয়েছিলাম। নিজেকে সারাক্ষণ ব্যস্ত রাখতে চেয়েছিলাম। তেমনটাই হচ্ছে। বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে কাজ করছি। তবে মুড়িমুড়কির মতো সবই এক ধরনের কাজ করছি না। বিভিন্ন ধরনের কাজ করছি, সেটাই ভাল লাগছে। সব ধরনের কাজের জন্য আমায় প্রচুর সময় দিতে হচ্ছে’।

নতুন বছর শুরু, নিজের আগামী দিনের জন্য কী লক্ষ্য রেখেছেন অভিনেত্রী? তিনি বলেন, ‘এখনও কিছুই হয়নি। ঘড়ার নীচও ছুঁতে পারিনি। আমি শুধু এগিয়ে চলেছি। কিন্তু গতি এখনও লক্ষ করছি না। ঠিক যতটা গতিতে এগোনো দরকার, ঠিক ততটা হচ্ছে না। শুধু তো বাংলায় নয়, আমি বাংলার বাইরেও কাজ করতে চাই। অন্য ভাষায়, অন্য ইন্ডাস্ট্রিতে’।

এই প্রসঙ্গে তাঁকে জিজ্ঞাসা করা হয় ইতিমধ্যেই তেলেগু ছবির শুটিং শেষ হয়েছে। অন্য ইন্ডাস্ট্রিতে কাজের অভিজ্ঞতা কেমন? অভিনেত্রী জানান, ‘এক অন্য জগৎ। আমায় মার্শাল আর্টস শিখতে হয়েছে। তাই জন্য আমায় অনেকটা ওজন বাড়াতেও হয়েছিল। আমার এই বিষয়টা শিখতে দারুণ লেগেছে। ওরা সময় নিয়ে কাজ করে। আমায় এক মাস দিয়েছিল মার্শাল আর্টস শেখার জন্য। তার জন্য রক্তারক্তি, কালশিটে কী হয়নি আমার সঙ্গে। আমিও আবার অনেক সময় কারও বুকে লাথি মেরে দিয়েছি’।

দেখা যাচ্ছে টলিউডের বেশ কয়েকজন নামী অভিনেতা-অভিনেত্রী পা বাড়িয়েছেন বলিউডে। এবার কী তবে মধুমিতাও যাচ্ছেন? তিনি বলেন, ‘আমি নিজেকে সব রকম দিক থেকে তৈরি করার চেষ্টা করছি। আমি নিজে খুব একটা কোথাও চেষ্টা করছি না। তবে হ্যাঁ, বাইরে থেকে যদি তেমন কোনও সুযোগ আসে পছন্দ হলে আমি ঝাঁপিয়ে পড়ব। একটা হিন্দি কাজও আমার হওয়ার কথা। ‘দিলখুশ’ মুক্তি পাওয়ার পরই আমি যাব কথা বলতে। নিজেকে এমন ভাবে তৈরি করতে চাই যাতে সব জায়গা থেকে সুযোগ আসে’।

তবে এমন কেন শোনা যায় যে মধুমিতা শুধুমাত্র এসভিএফ-এর সাথে কাজ করতে পারেন। এর বাইরে কাজ করতে চান না তিনি। এই বিষয়ে কি বলবেন? অভিনেত্রী স্পষ্ট জানান, ‘না, এমনটা কিন্তু নয়। আমি জানি না, এটা বাইরের কারও ধারণা কি না। কিন্তু আমার কাছে ভাল কনটেন্ট এলে নিশ্চয়ই করব। কাকতালীয় ভাবে যে ক’টা কাজ এসেছে, তা ‘এসভিএফ’ থেকে। তা-ও ‘এসভিএফ’-এর কেউ কিন্তু আমায় নিতে বলেননি। পরিচালকরাই মনে করেছেন আমায় সেই চরিত্রগুলোয় মানাবে। তা ‘চিনি’, ‘দিলখুশ’ সব ক্ষেত্রেই প্রযোজ্য’।

কিন্তু অভিনেত্রী কী সারাক্ষণই নিজের কাজ নিয়েই ব্যস্ত থাকেন? নাকি তাঁর ক্লান্তি ভাগ করে নেওয়ার জন্য আছে কোনো বিশেষ মানুষ? কী বললেন অভিনেত্রী? এই বিষয়ে অভিনেত্রী জানান, ‘আমি কাজের সঙ্গে কমিটেড। আর বিশ্বাস করুন, আই হেট ম্যান (আমি পুরুষদের ঘেন্না করি)’।

Back to top button

Ad Blocker Detected!

Refresh