টলিউড

দীর্ঘদিন ধরে কাজ পাচ্ছেন না টলিউডের অভিনেতা! ভীষণ কষ্টে কাটছে দিন, আক্ষেপ প্রকাশ শঙ্কর চক্রবর্তীর

টলিউড ইন্ডাস্ট্রির একজন খ্যাতনামা অভিনেতা হলেন শঙ্কর চক্রবর্তী। বাংলা টেলিভিশন থেকে শুরু করে বাংলা সিনেমা, সব জায়গাতেই অনবদ্য অভিনয় করে সকলের মন জয় করে নিয়েছেন এই মানুষটি।

থিয়েটারকে ভালোবেসে কেরানির চাকরি ছেড়ে অভিনয় জগতে আসেন তিনি। তথা বাংলা সিনেমার খুব জনপ্রিয় একজন অভিনেতা হলেন শঙ্কর চক্রবর্তী। কিন্তু দীর্ঘদিন অভিনয়ের সঙ্গে যুক্ত থাকার পরেও আক্ষেপ রয়েছে মানুষটির মনে। স্ত্রী সোনালী চক্রবর্তীর মৃত্যু মেনে নিতে পারেনি অভিনেতা।

ছোটবেলায় বাবাকে হারানোর পর মামার বাড়িতেই মানুষ শঙ্কর চক্রবর্তী। রাত্রিবেলা ফ্যাক্টরিতে কাজ করে সকালে স্কুলে যেতেন। টিউশন পড়াতেন তিনি। দিদি আর মা দুজনেই সংসার চালানোর জন্য পরিশ্রম করতেন।

এভাবেই একদিন স্টোর কিপারের কাজ পান শঙ্কর। উচ্চ মাধ্যমিক পাস করার পর একটি সাইকেল ফ্যাক্টরিতে কাজ করেন তিনি। কিন্তু থিয়েটারে অভিনয় করার নেশায় বাড়ি ফিরতে হয় শঙ্করকে।

থিয়েটার করতে গিয়েই সোনালী চক্রবর্তী সঙ্গে আলাপ হয় শঙ্কর চক্রবর্তীর। সেই সময় সোনালী নাচে মাস্টার্স করছেন। শঙ্করের আর্থিক অবস্থা ভালো না থাকার কারণে সোনালী তাকে সাহায্য করতে নাচের টিউশনের টাকা দিয়ে।

ধীরে ধীরে দুজন দুজনের প্রেমে পড়েন। এবার দুজনে বিয়ে করে বন্ধুর বাড়িতে ওঠেন। বৌভাতের দিন সোনালীকে থিয়েটারে নিয়ে গিয়েছিলেন শংকর। তবে আজ সেই মানুষটা পাশে না থাকায় ভীষণ অসহায় তিনি।

মুখ্য চরিত্রে কোনদিনও অভিনয় না করলেও পার্শ্ব চরিত্র এবং ভিলেনের চরিত্রের অভিনয় করতে দেখা গিয়েছিল শঙ্কর চক্রবর্তীকে। নাটকের হাত ধরে অভিনয় জগতে আসেন তিনি। এরপর প্রচুর সিনেমা সিরিয়ালে অভিনয় করেন। তবে তাঁর মনে রয়ে গিয়েছে আক্ষেপ। অভিনেতা জানিয়েছিলেন, ভুল সময় বাংলা ইন্ডাস্ট্রিতে এসেছিলেন তিনি।

সেই প্রসেনজিৎ, অভিষেক, চিরঞ্জিতরা বাংলা ইন্ডাস্ট্রিতে রাজ করছেন। সেই সময় নতুন মুখ নিতে চাননি পরিচালকরা। তাই খলনায়ক অথবা পার্শ্ব চরিত্রে অভিনয় করতে হয়েছে শঙ্কর চক্রবর্তীকে।

এখন আর কৌশিক গাঙ্গুলী , অরিন্দম শীল, কেউ ডাকছে না অভিনেতাকে। তাইতো সিরিয়ালে অভিনয় করতে হচ্ছে। ‘বেলাশেষে’ সিনেমা চলাকালীন সৌমিত্রবাবু শংকরকে বলেছিলেন, “আমি জানি না কেন বাংলা ইন্ডাস্ট্রি তোমায় ব্যবহার করতে পারল না।” এতো ভালো মানের একজন অভিনেতা হওয়া সত্ত্বেও সিনেমায় সেই ভাবে কেন সুযোগ পেলেন না শঙ্কর চক্রবর্তী? সিরিয়ালে অভিনয় করতেন বলেই কি এমন দুর্দশা তার?

আরও পড়ুন : “তোমায় আমি ভালোবাসি, তোমায় আমি চাই।”, দিদি নাম্বার ওয়ানের মঞ্চে আরেফিনকে প্রেমের প্রপোজাল দিলেন দীপান্বিতা?

বর্তমানে অভিনেতার সম্বল বলতে শুধু একটি ফ্ল্যাট। তবে সেটা ভবিষ্যতে থাকবে কিনা সেই নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে অভিনেতার মনে। সম্ভব না হলে একটি ছোট ফ্ল্যাটে গিয়ে উঠবেন তিনি।

টাকা রেখে দেবেন মেয়ের জন্য। শখের গাড়িটাও হয়তো বিক্রি করে দিতে হতে পারে। টলিউডের এমন একজন প্রতিভাবান অভিনেতার করুণ দুর্দশার কথা শুনলে সত্যিই চোখে জল আসে বৈকি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh