টলিউড

একদম মানাচ্ছে না! উত্তম কুমারের চরিত্রে অভিনেতা নীল! পোস্টার প্রকাশিত হতেই শুরু বিতর্ক

মহানায়ক উত্তম কুমারকে নিয়ে মুক্তি পাচ্ছে আরোও একটি ছবি। ছবিটির নাম হলো ‘যেতে নাহি দিব।’ ছবির পরিচালক হলেন প্রবীর রায়। এই ছবিতে মহানায়কের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা সুজন মুখোপাধ্যায় ওরফে নীলকে। এরই মধ্যে উত্তম অবতারে নীলের ছবি সামনে এসেছে।

প্রবীর রায়ের ছবি যেতে নাহি দেবো ২০১৯ সালেই মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু প্রায় সাড়ে তিন বছর ধরে এই সিনেমা নিয়ে মামলা চলছিল। জানা যায় , উত্তম কুমারের পরিবারের থেকেই নাকি এই ছবির মুক্তি রোধে মামলা করা হয়। অবশেষে কাটল আইনি জট। ৬ অক্টোবর মুক্তি পাচ্ছে যেতে নাহি দেবো ছবিটি। ছবিটি মুক্তি পাওয়ার আগেই অবশ্য ট্রোলিং-র শিকার হলেন ছবির নির্মাতারা।

উত্তম কুমার চলে গেছেন বহু বছর হয়ে গেল। তবে, আজও বাঙালির আবেগের সঙ্গে মহানায়ক উত্তম কুমার ওতপ্রোত ভাবে জড়িত। তাঁকে রুপোলি পর্দায় দেখতে হাজার হাজার মানুষের ভিড় জমত। আট থেকে আশি দর্শকরা মন্ত্রমুগ্ধ হয়ে তাঁর অভিনয় দেখতেন। প্রবীর রায়ের এই ছবিতে উত্তম কুমারের বয়সকালের চরিত্রটি করছেন অভিনেতা সুজন নীল মুখোপাধ্যায়। তবে তাঁকে মহানায়ক হিসেবে মনে ধরেনি অনেকেরই।

উত্তম কুমারের শৈশব থেকে মৃত্যুকাল পর্যন্ত সময়সীমাকে নিখুঁত ভাবে এই ছবিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন বলে জানান পরিচালক প্রবীর রায়। তাইতো এই ছবিতে তিনি বায়োপিক না বলে ‘ডকু ফিচার’ বলতেই চাইছেন। এই নিয়ে পরিচালক বলেন,”ওঁর জীবনের শেষ সাত বছর আমি ওঁর সান্নিধ্য পাই। ফলে অনেক অজানা তথ্য এই ছবিতে রাখার চেষ্টা করেছি।”

উত্তম কুমারের পরিবারে র আপত্তি থেকে শুরু করে মামলা, এসব নিয়ে আটকে ছিলেন ছবিটি। এই নিয়ে পরিচালক বলেন, “ওরা ছবি না দেখেই অভিযোগ করেছিলেন, আমি নাকি উত্তম কুমারকে বদনাম করছি! অগস্ট মাসে আদালতের রায় পেয়ে ছবিটা ১ সেপ্টেম্বর একটা হলে রিলিজ় করি। এ বার পুরোদমে ছবিটা মুক্তি পাচ্ছে”।

ট্রোলিং নিয়ে খুব খুব একটা ভাবছেন না পরিচালক। এই প্রসঙ্গে প্রবীর রায় বলেন, “উত্তম কুমারের বিকল্প নেই, সেটা আমিও জানি। কিন্তু কনটেন্টের কথা মাথায় রেখে কাউকে তো নিতেই হত”। গল্পে এমন কিছু নেই, যা দেখে উত্তম কুমারকে নিয়ে বিতর্ক সৃষ্টি হতে পারে এমনটাই জানিয়েছেন পরিচালক।

Back to top button

Ad Blocker Detected!

Refresh