টলিউড

ছেলের “অব্রাহ্মণ” বউকে মানেনি পরিবার,বের করে দেওয়া হয় বাড়ি থেকে! খরাজের জীবনের কাহিনী সিনেমাকেও হার মানায়

খরাজ মুখোপাধ্যায়, জগতের অন্যতম অভিনেতাদের তালিকা তিনি একেবারে প্রথম সারিতেই রয়েছেন। ৪৩ বছর ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে দাপটের সঙ্গে কাজ করে গিয়েছেন তিনি। জীবনযাপনে অভ্যস্ত এই মানুষটি মাটিতে পা রেখে চলতেই ভালোবাসেন। জীবনে অভিনেতা হিসেবে দারুন সাফল্য অর্জন করার পরেও, অহংকার তাকে গ্রাস করেনি কখনো। টলিউডের সকল অভিনেতা অভিনেত্রীদের কাছেই খুবই কাছের মানুষ তিনি।

এতদিন ধরে পার্শ্ব চরিত্রে অভিনয় করার পর এবার সোজা নাটক হলেন তিনি। ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ‘বগলা মামা.. যুগ যুগ জিও’ সিনেমায় নাম ভূমিকায় খরাজ মুখোপাধ্যায় অভিনয় করেছেন।

এতদিন ধরে রয়েছেন টলিউড জগতে। কিন্তু এখন হঠাৎ করে নায়কের চরিত্রে অভিনয় করা নিয়ে পর্দার ‘বগলা মামা’ বলেন, “বিভিন্ন ভাবে চেষ্টা করে গিয়েছি। ক্যামেরার ওপারের লোকরা মনে করেননি আমায় মুখ্য চরিত্রে নেওয়া যায়। এতদিনে যোগ্য মনে করেছেন। বিষয়টাকে এভাবেই দেখি।”

ব্যক্তিগত জীবন নিয়েও বেশ কিছু কথা শেয়ার করেছেন খরাজ। স্ত্রী অব্রাহ্মণ হওয়ার কারণে প্রথম দিকে বাড়ির লোকজন মেনে নেয়নি। অতীতের স্মৃতিচারণা করে তিনি বললেন, রক্ষণশীল ব্রাহ্মণ পরিবার তাঁর। বিয়েতে বাবা আপত্তি করায় বাড়ি ছাড়তে হয়েছিল তাঁকে। অভিনেতা জানান, “ব্যাপারটা ত্যাজ্য (পুত্র) করার দিকে চলে যায়।

তালেগোলে আর ফুলশয্যা হয়নি। পরে অবশ্য বড়দার কথায় মিটমাট হয়। বাবা আমাদের মেনে নিয়ে কলকাতার বাড়িতে থাকতে দেন। এখনও সেটাই আমার ঠিকানা”।

ফিল্মের দুনিয়ায় চেহারা নিয়ে কথা শুনতে হয় অনেক জনকে। কেউ মোটা হয়ে যাচ্ছেন, কেউ রোগা হয়ে যাচ্ছেন, করার আবার নাক কিংবা ঠোঁট নিয়ে আপত্তি থাকে দর্শকদের। সেক্ষেত্রে স্থূল চেহারাটাই আশীর্বাদ খরাজ মুখোপাধ্যায়ের জন্য। তাঁর কথায়, “রোগা অবস্থায় তরুণ মজুমদার সহ অনেকের কাছে গিয়ে কাজ চেয়েছি, পাইনি। আমার যা সাফল্য সব চেহারার দৌলতে।”

আরও পড়ুন : কাস্টচেঞ্জ যদি টিআরপির জন্য হয়ে থাকে তাহলে অনেক বড় অন্যায় হলো! চেঞ্জ করার হলে লুক টেস্টের সময় করতে পারতো এখন না করে-শ্রাবণ চরিত্রের মুখ বদল নিয়ে কী বলছেন দর্শক!

খরাজ ও প্রতিভার একমাত্র কন্যা বিহু মুখোপাধ্যায় এখন গান আর অভিনয় নিয়েই ব্যস্ত। বছর দুয়েক আগে বিয়ে করেছেন তিনি। একজন নামিদামি অভিনেতা হওয়ার সত্বেও মাটিতে পা রেখে চলতে পছন্দ করেন খরাজ মুখোপাধ্যায়। অভিনেতা জানান, “আমি অত্যন্ত সাধারণ জীবনযাপন করি। দাড়ি কাটতে চাই না। প্রয়োজনে বাসন মাজি”।

আরও পড়ুন : “অশিক্ষিতদের কথা কানে নেবেন না।” ট্রোলারদের মুখে ঝামা ঘষে দিলেন শুভশ্রী!

Back to top button

Ad Blocker Detected!

Refresh